যাতায়াত ও মালামাল পরিবহনে দুর্ভোগ
বড়মহারাজপুর-নন্দলালপুর-জিগারবাড়িয়া সড়ক সংস্কারে উদ্যোগ নেই

শাহজাদপুর প্রতিনিধি
শাহজাদপুর প্রতিনিধি
3 মিনিটে পড়ুন
ছবি: শামছুর রহমান শিশির

শাহজাদপুর পৌর এলাকা থেকে পোরজনা ইউনিয়নের বড়মহাজারপুর, নন্দলালপুর ও জিগারবাড়িয়া গ্রামের অবস্থানগত দুরত্ব খুব বেশী না হলেও এ তিন গ্রামের সড়কে আজও আধুনিকতার ছোয়া লাগেনি।

প্রায় ২৫ হাজার হাজার এলাকাবাসীর যোগাযোগের সুবিধার্থে ও দুর্ভোগ লাঘবে জনগুরুত্বপূর্ণ এ সড়টিক অবহেলিতই রয়ে গেছে। সড়কটি সংস্কার ও পাকাকরণে এলাকাবাসী বারবার জনপ্রতিনিধিদের দ্বারস্থ হলেও জনদুর্ভোগ লাঘবে কাজের কাজ কিছু হয়নি।

উয়ায়ান্তার না দেখে বাধ্য হয়ে এলাকাবাসী এক হয়ে নিজেদের প্রায় দেড় কোটি টাকা ব্যয় করে এ সড়কে বালি ও মাটি ভরাট করে চলাচলের উপযোগী করে। কিন্তু, ভাগ্যের নির্মম পরিহাসে বৃষ্টিপাতে সড়কটির বিভিন্ন স্থানে খানা-খন্দ সৃষ্টি হয়ে কাদাপানি জমে তা চলাচলের অনুপযোগী ও ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

Shahzadpur News 02...21 06 21 1 যাতায়াত ও মালামাল পরিবহনে দুর্ভোগ<br>বড়মহারাজপুর-নন্দলালপুর-জিগারবাড়িয়া সড়ক সংস্কারে উদ্যোগ নেই
যাতায়াত ও মালামাল পরিবহনে দুর্ভোগ
বড়মহারাজপুর-নন্দলালপুর-জিগারবাড়িয়া সড়ক সংস্কারে উদ্যোগ নেই 39

এলাকাবাসী জানায়, ‘উপজেলার পোরজনা ইউনিয়নের বড়মহারাজপুর, নন্দলালপুর ও জিগারবাড়িয়া গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক এটি। এ সড়ক ব্যবহার করে ২টি প্রাথমিক বিদ্যালয়, ১টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১টি আলিয়া মাদ্রাসা, ১টি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র-ছাত্রী, ১০টি মসজিদে মুসুল্লীগণসহ ২ টি বাজার ও নানা গুরুত্বপূর্ণ স্থানে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। ৩ গ্রামের বিশাল ওই জনগোষ্ঠীর চলাচলের একমাত্র এ সড়কটি র্দীর্ঘ সময়ে সংস্কার না করায় যাতায়াত ও সব ধরনের মালামাল এবং কৃষিপন্য পরিবহনে এলাকাবাসীকে পোহাতে হচ্ছে অবর্ণনীয় দুর্ভোগ-দুর্গতি। দেখার কেউ নেই। উপায়ান্তর না দেখে বাধ্য হয়ে দু’বছর আগে এ ৩ গ্রামের মানুষ ঐক্যবদ্ধ হয়ে তাদের নিজস্ব দেড় কোটি টাকা খরচ করে বালি ও মাটি দিয়ে সড়ক ভরাট করে কোন রকমে যাতায়াত ও মালামাল পরিবহন করে আসছিলো। কিন্তু, বৃষ্টির ফলে ওই সড়কে সৃষ্ট বড় বড় খানাখন্দে কাদাপানি জমে বর্তমানে সেটিও যানবাহন ও জনগণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

নন্দলালপুরের মোঃ রফিকুল ইসলাম রওশন, বদিউজ্জামান বদি, আলহাজ্ব শমসের আলী মাস্টার জানান, ‘বড় মহারাজপুর-নন্দলালপুর-জিগারবাড়িয়া সড়কের বড়মহারাজপুর কবরস্থানের দক্ষিণ দিকে প্রায় ১ কিলোমিটার সড়ক পাকা ও পরবর্তী ২ কিলোমিটার কাচা সড়ক রয়েছে। সড়কের কাচা অংশ চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় গ্রামের মানুষেরা সম্মিলিতভাবে নিজেদের অর্থ ব্যয় করে সড়কে বালি ও মাটি দিয়ে ভরাট করে কোনমতে চলাচল ও সব ধরনের মালামাল পরিবহন করে আসলেও বর্তমানে এলাকাবাসীকে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। অতীব জনগুরুত্বপূর্ণ এ সড়ক অবিলম্বে পাকাকরণে এলাকাবাসী সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।’

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক জানান, ‘নন্দলালপুর পাকার মাথা থেকে ১ কিলোমিটার সড়কের টেন্ডার হয়েছে। এর কাজ হলে জনদুর্ভোগ লাঘব হবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!