1.1 C
Drøbak
সোমবার, অক্টোবর ১৮, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকযুক্তরাষ্ট্রের নিউ জার্সির প্রাইমারি নির্বাচনে সুব্রত চৌধুরীর জয়লাভ

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির প্রাইমারি নির্বাচনে সুব্রত চৌধুরীর জয়লাভ

গত আট জুন, মঙ্গলবার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের প্রাইমারী নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিসাবে জয়লাভ করেছেন বাংলাদেশি আমেরিকান সুব্রত চৌধুরী। দুই বছর মেয়াদী ডেমোক্র্যাট দলীয় আটলান্টিক কাউন্টির ‘কমিটি পারসন’ পদে তিনি জয়ী হয়েছেন।

সুব্রত চৌধুরীর জন্ম বাংলাদেশের চট্টগ্রামে। তাঁর গ্রামের বাড়ি পটিয়া উপজেলার কচুয়াই গ্রামে। ২০১২ সালে তিনি অভিবাসীর মর্যাদা নিয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে আসেন। যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই তিনি সংবাদ মাধ্যমের সাথে যুক্ত হয়ে নিরলসভাবে কমিউনিটি সংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন এবং বস্তুনিষ্ঠ সাংবদিকতার জন্য কমিউনিটির সর্বমহলে তিনি বেশ প্রশংসিতও হয়েছেন। কমিউনিটি সংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য ইতোমধ্যে তিনি পুরস্কৃতও হয়েছেন।

সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের বাংলা মাধ্যমের সংবাদপএ, সংকলনে নিয়মিত ছড়া, কবিতা, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে।ইতোমধ্যে ছড়া গ্রন্থ ‘বিশ্ব বেহায়া’ ও ‘আতু বুতু কাতু কুতু’ শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর সদর্প বিচরণ রয়েছে।আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ সুব্রত চৌধুরী সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি,এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল), সাউথ জার্সি পয়েটস কালেকটিভ, ,এনএএসিপি,সাউথ জারসি ফেইথ গ্রুপ,হিসপ্যানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।তিনি যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন।সুব্রত চৌধুরী ইউনাইটেড স্টেট প্রেস এজেন্সি ও আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের একজন সদস্য।তিনি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী কমিটিরও সদস্য।

কমিউনিটি সেবায় ভূমিকা রাখায় তিনি যুক্তরাষ্ট্রের প্রভাবশালী কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ এর কাছ থেকে ‘কংগ্রেসনাল প্রোক্লেমেশন’ এবং নিউ জারসি রাজ্য সিনেটর ক্রিস ব্রাউন এর কাছ থেকে ‘সিনেট কমেন্ডেশান’ লাভ করেছেন।

প্রাইমারি নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিসাবে তাঁর ওপর আস্হা রেখে তাঁকে মনোনয়ন দেওয়ায় এবং তাঁকে সর্বাত্মক সহযোগীতা করায় তিনি আটলান্টিক কাউন্টির ডেমোক্র্যাট দলের চেয়ারম্যান মাইক সুলেমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছে।

উল্লেখ্য, সুব্রত চৌধুরী ২০১৯ সালের নভেম্বরে অনুষ্ঠেয় আটলান্টিক সিটি স্কুল বোর্ড এর নির্বাচনেও বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন।

গতবারের মতো এবারও তাঁকে বিজয়ী করায় তিনি তাঁর নির্বাচনী এলাকার ভোটারদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।