একজন সম্পাদককে অবশ্যই মত প্রকাশের স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা এবং তথ্যের স্বাধীনতা রক্ষা করতে হবে। একজন সম্পাদক হিসাবে তার কাজের মাধ্যমে, সম্পাদককে অবশ্যই মুক্ত গণমাধ্যমের গণতান্ত্রিক ভূমিকার জন্য কাজ করতে হবে এবং তার মতে, সমাজকে কী সেবা দেয়।

মিডিয়ার বিষয়বস্তুর জন্য সম্পাদকের ব্যক্তিগত এবং সম্পূর্ণ দায়িত্ব রয়েছে।

সম্পাদককে অবশ্যই নাম প্রকাশ করার অধিকার এবং উত্সের সুরক্ষা রক্ষা করতে হবে। সম্পাদককে অবশ্যই তথ্যের অবাধ প্রচার এবং উন্মুক্ত, সৎ ও সত্য-সন্ধানী সাংবাদিকতা প্রচার করতে হবে। তথ্য ও মতামতের বিষয়বস্তুর মধ্যে স্পষ্ট পার্থক্য নিশ্চিত করা এবং সম্পাদকীয় বিষয়বস্তু কী এবং বাণিজ্যিক উপাদান কী তা নিশ্চিত করা সম্পাদকের দায়িত্ব।

সম্পাদককে অবশ্যই মালিকের প্রকাশকের কাছে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে এবং মিডিয়ার মৌলিক দৃষ্টিভঙ্গি এবং উদ্দেশ্য প্রবিধানের সাথে সঙ্গতি রেখে কাজ করতে হবে। এই কাঠামোর মধ্যে, সম্পাদকের অবশ্যই সম্পাদকীয় কর্মীদের অবাধ ও স্বাধীন ব্যবস্থাপনা এবং মিডিয়ার বিষয়বস্তু এবং মতামতগুলিকে গঠন ও সিদ্ধান্ত নেওয়ার পূর্ণ স্বাধীনতা থাকতে হবে। সরকারী কর্তৃপক্ষ, মালিক, বাণিজ্যিক অভিনেতা বা অন্য কোন স্বার্থ গোষ্ঠী এই স্বাধীনতায় হস্তক্ষেপ করতে পারে না। সম্পাদক যদি প্রকাশকের ভিত্তির সাথে অমীমাংসিত দ্বন্দ্বে পড়েন তবে তিনি তার পদ থেকে পদত্যাগ করতে বাধ্য।

সম্পাদকের নিউজরুমের ক্রিয়াকলাপের জন্য সম্পূর্ণ দায়িত্ব রয়েছে এবং সম্পাদকীয় কর্মীদের নেতৃত্ব দেন। সম্পাদক সরাসরি প্রকাশক/বোর্ডের কাছে রিপোর্ট করেন। সম্পাদক হলেন প্রকাশক/বোর্ডের সম্পাদকদের প্রতিনিধি, এবং একই সাথে প্রকাশক/বোর্ডের সম্পাদকদের প্রতিনিধিত্ব করেন। সম্পাদক তার ক্ষমতা অনুযায়ী কর্তৃত্ব অর্পণ করতে পারেন।

এই ঘোষণাটি ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মিডিয়া কোম্পানিজ (পূর্বে নরওয়েজিয়ান সংবাদপত্রের জাতীয় সমিতি) এবং নরওয়েজিয়ান সম্পাদক সমিতির মধ্যে সহযোগিতায় তৈরি করা হয়েছে, ২২ অক্টোবর ১৯৫৩ উভয় সংস্থার দ্বারা গৃহীত, ১৯৭৩, ২০০৪ এবং ২০১৯ সালে সংশোধিত।

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!