যুক্তরাজ্য প্রবাসী কোয়ারেন্টাইনে নয়, বিমানবন্দর থেকে সরাসরি বাড়িতে

তিমির বণিক
তিমির বণিক
2 মিনিটে পড়ুন

যুক্তরাজ্য ফেরত যাত্রীদের কোয়ারেন্টাইনের জন্য সিলেট নগরীতে কয়েকটি হোটেল প্রস্তুত রাখা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার (১ জানুয়ারি) থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। 

সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান, যুক্তরাজ্য থেকে সিলেট আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানের জন্য নগরীর হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট সহ বেশ কয়েকটি হোটেল চূড়ান্ত করা হয়েছে।তিনি জানান যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীরা এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টাইন থাকবেন।

সূত্র মতে গত ২৯ ডিসেম্বর যাত্রীদের কোয়ারেন্টাইন রাখার বিষয়ে সিলেটের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক আলোচনা সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগত যাত্রীদের মধ্যে যারা নিজ ব্যয়ে হোটেলে থাকা অপারগ মনে করেন তাদেরকে সেনাবাহিনীর নিয়ন্ত্রণাধীন শাহপরাণ মাজার এলাকায় বিআরডিটিআই ক্যাম্পে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে।

কিন্তু এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্র মতে অভিযোগ উঠে গত সোমবার ওসমানী নগর উপজেলার,পশ্চিম পৈলনপুর ইউনিয়নের,গলমুকাপন গ্রামের মৃত কবির মিয়ার ছেলে,যুক্তরাজ্য প্রবাসী লুৎফুর রহমান,যুক্তরাজ্য থেকে দেশে এসেছেন,কিন্তু কোনরকম কোয়ারেন্টাইন ছাড়াই প্রবাস থেকে তিনি ওসমানি বিমানবন্দর থেকে সরাসরি তার বাড়িতে এসেছেন।তবে প্রভাবশালী থাকায় প্রকাশ্যে কেউ কথা বলতে পারছেন না।এ ব্যাপারে তিনি স্বগর্বে একটি ফেইসবুক পেইজ সাক্ষাৎকারে তিনি বলেছেন তিনি ভাগ্যবান থাকায় সরাসরি এসেছেন।নিজেকে লাকি ম্যান হিসাবে দাবী করেন।এ নিয়ে এলাকায় বিরুপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।এলাকাবাসীর দাবী ওসমানীনগর প্রশাসন যাতে বিহিত ব্যবস্থা নেন।

আরো অভিযোগ তুলছে ওসমানী বিমানবন্দর কতৃপক্ষের উপর যে এটা কিভাবে সম্ভব! কোয়ারেন্টাইন ছাড়া সরাসরি বাড়িতে! এনিয়ে এলাকাবাসীর আশঙ্কা দেখা দিয়েছে এই এলাকায় নতুন করে করোনা ভাইরাস সংক্রমণের। যেখানে সরকার করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় হিমসিম খাচ্ছে পুরো পৃথিবী স্তব্দ,এই অবস্থায় এরকম অনিয়ম কি করে সম্ভব।

এ বিষয় নিয়ে ওসমানী নগর উপজেলার নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার এর সাথে যোগাযোগ করা হলে, তিনি এ বিষয় সম্পর্কে কিছুই জানেন না বলে মন্তব্য করে বলেন বিষয়টি তিনি দেখছেন ওসমানীনগরে কোয়ারেন্টাইন না করেই বাড়ীতে আসলেন প্রবাসী।

প্রশাসনের তড়িৎ হস্তক্ষেপ দাবীর আশায় এলাকাবাসী।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
অনুসরণ করুন:
সাময়িকী, মৌলভীবাজার প্রতিনিধি।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!