কুলাউড়ায় ব্যবসায়ীবৃন্দের লকডাউন বাতিলের দাবী

তিমির বণিক
তিমির বণিক
2 মিনিটে পড়ুন

লকডাউন বাতিল করে স্বাস্থ্যবিধি মেনে কুলাউড়ার সকল ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা।

৭ই এপ্রিল, বুধবার দুপুরে ব্যবসায়ীদের পক্ষে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক আতিকুর রহমান আখই স্বাক্ষরিত স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী মাধ্যমে প্রদান করা হয়।প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে ব্যবসায়ী নেতৃবৃন্দরা উল্লেখ করেন, করোনা সংক্রমণ রোধে ২০২০ সালের মার্চ থেকে দেশে লকডাউন দেওয়া হয়। এ সময় সারাদেশের ন্যায় কুলাউড়ারও সকল ব্যবসা প্রতিষ্ঠান সকলের ন্যায় দেড়মাস বন্ধ রাখা হয়। এখন সময় রমজান ও ঈদকে সামনে রেখে কুলাউড়া বাজারের বস্ত্র কসমেটিক্স এবং জুতার ব্যবসায়ীরা ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে ঋণ করে দোকানে পণ্য তুলেন। কিন্তু লকডাউনে ব্যবসায়ীরা চরম আর্থিক ক্ষতিগ্রস্থ হোন। সরকার রমজানের ঈদের আগে লকডাউন সীমিত করে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার নির্দেশ দিলে কয়েকদিন কুলাউড়ায় ব্যবসা করলেও লোকসান পোষাতে পারেন নি। লকডাউন ও করোনার প্রভাবে লোকসান পোষাতে ব্যবসায়ীরা এবারে রোজা ও ঈদকে লক্ষ্য করে আবারও ধার দেনা করে দোকানে পণ্য তুলেছিলেন।

কিন্তু ৫ এপ্রিল থেকে দেশে ফের লকডাউন দেওয়ায় কুলাউড়া বাজারের প্রায় ৫ শতাধিক দোকানপাট বন্ধ রয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে শিল্প কারখানা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকায় মানুষ ঘরের বাহিরে ঘোরাফেরা করছেন। এতে করোনার সংক্রমণ ঠেকাতে যে লকডাউন দেওয়া হয়েছে সেটা কোন কাজেই আসছেনা। উল্টো আরও ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই ব্যবসায়ীদের কথা চিন্তা করে লকডাউন বাতিল করে স্বাস্থ্যবিধি নির্দেশনা দিয়ে সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খোলে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন।

স্মারকলিপি ঊর্ধ্বতন কতৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী নিশ্চিত করেন ও আসার বানী দেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
অনুসরণ করুন:
সাময়িকী, মৌলভীবাজার প্রতিনিধি।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!