সাময়িকী.কম
লাইট-ক্যামেরা-অ্যাকশন- এই নিয়েই তাদের জীবন যাপন। রূপালী পর্দা কাঁপিয়ে তারা রাজত্ব করেন দর্শকের হৃদয়ে। তবে তারাও তো মানুষ, আর্তপীড়িত মানুষের অসহায়ত্বে কষ্ট পান তারাও। মানবিক কারণ ও সামাজিক দায়বদ্ধতা থেকেই সুবিধাবঞ্চিত মানুষের সহায়তায় এগিয়ে আসেন অনেক তারকা। ভারতের এমনই কয়েক তারকা-
নানা পাটেকার: ভারতের মহারাষ্ট্র রাজ্যের মারাঠওয়াড়া প্রচণ্ড খরার কারণে গত আট মাসে প্রায় ৭০০ কৃষক আত্মহত্যা করে। এ সব কৃষক পরিবারের সহায়তায় প্রথম এগিয়ে এসেছেন বলিউড অভিনেতা নানা পাটেকার। এখন পর্যন্ত প্রায় ৩০০ বিধবাকে আর্থিক সহায়তা দিয়েছেন তিনি।
অক্ষয় কুমার: নানা পাটেকারের কাজে অনুপ্রেরণা পেয়ে বিধবাদের সহায়তায় এগিয়ে এসেছেন আরেক বলিউড তারকা অক্ষয় কুমার। তিনি ৩০ জন বিধবার প্রত্যেককে ৫০ হাজার রূপি করে সহায়তা দিয়েছেন। এছাড়া প্রায়ই তিনি দাতব্য সংস্থায় দান করেন, সমাজ সচেতনতায় অংশ নেন।
সালমান খান: সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে সালমান খানের দাতব্য সংস্থা ‘বিইং হিউমান’। তাছাড়া যেখানে শুটিংয়ে যান, স্থানীয় মানুষের চিকিৎসা, সুযোগ-সুবিধা এবং কর্মসংস্থানের ব্যবস্থা করেন বলিউডের ভাই।

আমির খান: বিভিন্ন দাতব্য সংস্থার মাধ্যমে গৃহহীন শিশুদের সহায়তা করে থাকেন আমির খান। নারীদের নিরাপত্তা নিয়ে কাজ করে এমন সংগঠনকেও সহায়তা দেন তিনি।
ঐশ্বরিয়া রাই: ‘স্মাইল ট্রেন’ নামক একটি বেসরকারি সংস্থার অ্যাম্বেসেডর বিশ্ব সুন্দরী। যেসব শিশুর ঠোঁট ও তালু ফাঁটা, তাদের সার্জারি করে থাকে এই সংগঠন। এছাড়া ‘আই ব্যাংক অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া’র হয়ে চোখ দানে সাধারণ মানুষকে উৎসাহিত করতে কাজ করেছেন তিনি। অভাবী মানুষের সহায়তায় এগিয়ে আসতে তার নিজের একটি ফাউন্ডেশনও রয়েছে।
শাহরুখ খান: তরুণ-তরুণীদের মধ্যে যারা মরণঘাতী রোগে আক্রান্ত তাদের ইচ্ছাপূরণে কাজ করে ‘মেক অ্যা উইশ ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা। শাহরুখ খান তাদের সহায়তা করে থাকেন।
জন আব্রাহাম: পশু অধিকার রক্ষায় কাজ করেন এই বলিউড তারকা। এছাড়া দরিদ্র মানুষ ও প্রাকৃতিক দুর্যোগে অসহায় হয়ে যাওয়া মানুষের সহায়তাও তিনি এগিয়ে আসেন।
প্রিয়াংকা চোপড়া: বেশিরভাগ তারকার মতো প্রিয়াংকাও দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা করেন। মানবাধিকার বিষয়ক ইস্যুগুলোতেও তাকে সোচ্চার হতে দেখা যায়। নারী অধিকার এবং সুবিধাবঞ্চিত নারীর কল্যান ও কর্মসংস্থানে এগিয়ে আসেন বিশ্ব সুন্দরী।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.