সাময়িকী.কম

ঢাকা, ২২ জুলাই : চাঁদাবাজেরা নেতা হওয়ার জন্য সংসদ সদস্য ও মন্ত্রীদের ছবিসহ নিজেদের ছবি মহাসড়কের পাশে বিল বোর্ড লাগায় বলে মন্তব্য করেছেন ​সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ​ওবায়দুল কাদের। তিনি বলেন, আসলে তারা নেতা নয় চাঁদাবাজি করতেই এসব করে। মহাসড়ক গুলোতে কোনো বিলবোর্ড থাকা উচিত নয় বলে মন্তব্য করেন তিনি। মহাসড়কের পাশ থেকে এসব বিলবোর্ড লাগানো থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের দুর্ঘটনাপ্রবণ মুলিবাড়ি রেলক্রসিং এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আগামী দুই মাসের মধ্যে বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত দুর্ঘটনাপ্রবণ চারটি এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের আদলে নিউ জারসি বেরিয়ার (কংক্রিটের ডিভাইডার) নির্মাণ করা হবে। আগামী কয়েক দিনের মধ্যে কাজ শুরু করে ঈদুল আজহার আগেই তা শেষ করা হবে।
ভবিষ্যতে এ মহাসড়কটি ফোর লেনে রূপান্তরিত করা হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যে গাজীপুরের চৌরাস্তা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ফোর লেনের নির্মাণকাজের দরপত্র আহ্বান করা হয়েছে। পরবর্তীতে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে হাটিকুমরুল পর্যন্ত ফোর লেনের কাজ করা হবে। পর্যায়ক্রমে যতগুলো মহাসড়ক রয়েছে প্রতিটিকেই ফোর লেনে রূপান্তরিত করা হবে।

এ সময় সড়ক বিভাগের রাজশাহী বিভাগীয় অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী আব্দুস সালাম, ময়মনসিংহ জোনের প্রধান প্রকৌশলী শাহাব উদ্দিন খান, সিরাজগঞ্জের জেলা প্রশাসক বিল্লাল হোসেন, জেলা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ, সেতু বিভাগের প্রকৌশলী আবুল কালাম আজাদসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহাসড়কে ব্যাটারিচালিত যানবাহন চলতে পারবে না বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ধরনের যানবাহন মহাসড়কে যানজট সৃষ্টিসহ দুর্ঘটনার কারণ। তাই মহাসড়কে ব্যাটারিচালিত যানবাহন চলাচল বন্ধ করতে প্রশাসনকে নির্দেশ দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে দুর্ঘটনার জন্য ইঞ্জিনিয়ারিং কোনো কারণ নেই। সড়ক অত্যন্ত ভালো। অদক্ষ চালকের জন্যই দুর্ঘটনা ঘটছে। গতিনিয়ন্ত্রণ করলে দুর্ঘটনার সংখ্যা এমনিতেই কমে আসবে। দূরপাল্লার কোচ গুলোতে একজন করে চালক থাকেন। ফলে বেশি সময় ধরে গাড়ি চালানোর একপর্যায়ে ক্লান্ত হয়ে ঝিমুনির ভাব এসে পড়লে তারা দুর্ঘটনার কবলে পড়েন। সদ্য মুলিবাড়িতে দুটি বাসের দুর্ঘটনার পেছনে কারণ এমনই বলে তিনি মন্তব্য করেন। 
বিভাগ: ,

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.