রফিকুল ইসলাম সাগর 
সাময়িকী.কম
অনুষ্ঠান শেষে এক ফ্রেমে বনানী তরুণ প্রজন্ম। ছবি : সাময়িকী.কম


ঢাকা : রাজধানীতে বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১১ জুলাই শনিবার বনানী রাজউক মাঠে এ মাহফিল অনুষ্ঠিত হয়। 

বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের সহ-সভাপতি শরীফ রাজিবুল (সাগর) এর উপস্থাপনায় অনুষ্ঠান শুরু হয়। তিনি স্বাগত বক্তব্যে বলেন, বনানীর শিক্ষিত তরুণ প্রজন্মদের নিয়ে আমরা নব যাত্রা শুরু করেছি। এটাই আমাদের প্রথম কর্মসূচি। আমরা তরুণ প্রজন্মের সুন্দর ভবিষ্যত গড়ায় বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়ন কর্মকান্ডে যুক্ত থাকব। আজকের তরুণ প্রজন্ম অনেক পিছিয়ে পরেছে। আমরা আমদের কর্মসূচির মাধ্যমে পিছিয়ে পরা তরুণদের এগিয়ে নিতে পাশে থাকব। আমাদের অনেক তরুণ প্রজন্ম আজ মাদকাসক্ত। এদের মাদক মুক্ত জীবন গড়ায় আমাদের ভূমিকা থাকবে। সংঘঠনের পথ চলায় বনানী বাসীর সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন তিনি।  

এরপরে বক্তব্য রাখেন বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের সভাপতি আবুল বাশার (বাদশা)। তিনি বলেন, 'ক্ষুদ্র উদ্যোগ থেকে আমাদের আজকের এই আয়োজন। ব্যাপক সাড়া পাওয়াতে আমি অনুপ্রানিত হলাম। এ আয়োজন যে এতো বড় পরিসরে হবে তা ছিল আমার ধারণার বাইরে।' ঈদের পর পরিস্কার পরিচ্ছন্ন ও রক্তদান কর্মসূচির ঘোষণা দেন তিনি।

তারপরে বক্তব্য রাখেন বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের সাধারণ সম্পাদক মো: আমিনুল ইসলাম। তিনি বলেন, আজ আমরা বনানীর তরুণ প্রজন্মদের নিয়ে যাত্রা শুরু করেছি। আগামীতে আমরা সারাদেশের তরুণদের নিয়ে কাজ করব। আমাদের এ সংঘঠন সম্পূর্ণ অরাজনৈতিক। এবং ভবিষ্যতেও থাকবে।

বক্তব্য শেষে তরুণ প্রজন্মের সুন্দর ভবিষ্যত কামনা, দেশ ও দেশের মানুষের সকল সমস্যা সমাধানের জন্য এবং বিশ্বের সকল মুসলিমদের উপর নির্যাতন বন্ধ কামনায় মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হয়। এরই মধ্যে ইফতারের সময় হয়। এক ত্রিপালের নিচে একসাথে ইফতার করে প্রায় দুইশতাধিক তরুণ।

বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের উপদেষ্টা রেজাউন রহমান (অর্ণব) এর বিশেষ সহযোগিতায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে আয়োজকরা। এছাড়া জানা যায়, উক্ত অনুষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন- নিজাম জুয়েল, নিজাম উদ্দিন বিলাস, ওয়াসিম খান প্রমূখ।

যারা উপস্থিত ছিলেন- বনানী তরুণ প্রজন্ম সংঘঠনের উপদেষ্টা মো: আব্দুল গনি, সদস্য মইনুল ইসলাম রনি, মো: সাইফুল ইসলাম, মোরশেদুল আলম, আসলাম খান, মো: আশরাফুল উজ্জল, মোস্তাফিজুর রহমান, রকি ইসলাম, সাইফুল রানা, রানা সরদার রানা, ফয়সাল হক, সজীব, শাওনসহ বনানী ও ঢাকার বিভিন্ন এলাকার মোট দুইশতাধিক তরুণ।

বনানী তরুণ প্রজন্ম সংঘঠন সম্পর্কে:
শিক্ষিত কিছু তরুনদের হাত ধরে চলতি বছরের জানুয়ারীতে এর যাত্রা শুরু হয়। বনানীর অসংখ্য গণ্য-মান্য ব্যক্তিবর্গ তাদের আছেন। সংঘঠনটির উদ্দেশ্য ও পরিকল্পনা-- পরিকল্পিত বনানী তৈরিতে সামাজিক বন্ধন ও গণজাগরণ সৃষ্টি করা, পরিস্কার পরিচ্ছন্নতায় অগ্রণী ভূমিকা পালন করা, মাদক মুক্ত সমাজ গড়া (মাদক বিরোধী বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহন), ভেজাল মুক্ত খাবার গ্রহণে গণসচেতনতা তৈরী, তরুণ সমাজকে সামাজিক কর্মকান্ডে যুক্ত করা ও শিক্ষা ব্যবস্থা উন্নয়নে সার্বিক সহযোগিতা করা।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.