স্টাফ রিপোর্টার 
সাময়িকী.কম


ঢাকা: আজ ১লা মে। মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের সঙ্গে আন্তর্জাতিক সংহতি প্রকাশের দিন। মাঠে-ঘাটে, কলকারখানায় খেটে খাওয়া শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে রক্তঝরা সংগ্রামের গৌরবময় ইতিহাস সৃষ্টির দিন। 
এবারের মে দিবসের সেস্নাগান হলো 'শ্রমিক-মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি'। মে দিবস উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। বাণী দিয়েছেন বিরোধীদলের নেতা রওশন এরশাদ, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও। বিশ্বের সকল মেহনতি মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তারা। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, জাতীয় পার্টি (জেপি)'র চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, মহাসচিব ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম মহান মে দিবস উপলক্ষে শ্রমিক শ্রেণীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করছে।

কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে মে দিবসের র্যালি, উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, বাংলাদেশ বেতার ও টেলিভিশনে বিশেষ অনুষ্ঠানমালা এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.