সাময়িকী.কম
শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কাপ হাতে প্রধানমন্ত্রীর সঙ্গে মাশরাফিরা বিসিবি

ঢাকা : ওয়ানডে সিরিজে বাংলাওয়াশের পর টি-২০ টপ র‌্যাংকিং দল পাকিস্তানকে ২০ ওভারের এক মাত্র ম্যাচে হারিয়ে বাংলাদেশ প্রমাণ করল টাইগার বাহিনী সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা শক্তি। এই একটি ম্যাচের জন্য পাকিস্তান অধিনায়ক আফ্রিদি ও শেহজাদকে উড়িয়ে আনা হয় দেশ থেকে। আফ্রিদির দলটিকে শুক্রবার এক কথায় দুমড়ে-মুচড়ে একমাত্র ম্যাচটি জিতে নিল মাত্র তিন উইকেট হারিয়ে ২২ বল হাতে রেখে।

টস জিতে পাকিস্তান ব্যাটিংয়ে নেমে বড় চ্যালেঞ্জ ছুড়তে পারেনি বাংলাদেশের সামনে। অভিজ্ঞ সতীর্থদের সঙ্গে জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা বাঁ-হাতি সিম বোলার মোস্তাফিজ দুর্দান্ত বোলিং করে পাকিস্তানকে বেকায়দায় ফেলে দেয়। জয়ের জন্য ১৪২ করতে নেমে ৩৮ রানের মধ্যেও সৌম্য, তামিম ও মুশফিকদের উইকেট হারানোর পর সাকিব ও তরুণ সাবি্বর অসাধারণ ব্যাটিং করে। ১৬.২ ওভারে সহজ জয় তুলে নেয়। টি-২০'র পয়লা নম্বর ক্রিকেটার সাকিব ৪১ বলে ৫৭ রানে অপরাজিত থাকে (৯ চার)। সাবি্বর ৫১ রানে অপরাজিত থাকে। তার ৩২ বলের ইনিংসে ৭ চার ১ ছয়ের মার ছিল। ২৮ এপ্রিল খুলনায় শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট।   

টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা টি-২০ ম্যাচে পাকিস্তান দলকে ৭ উইকেটে পরাজিত করায় জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
গতকাল রাতে এক অভিনন্দন বার্তায় ক্রিকেট অনুরাগী শেখ হাসিনা এই অসামান্য সাফল্যের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের পাশাপাশি দলের ম্যানেজার, কোচ, ক্রিকেট বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। বাসস।
প্রধানমন্ত্রী বলেন, ইতিপূর্বে তিন ম্যাচের ওডিআই সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর এ বিজয় বাংলাদেশ ক্রিকেট দলের পেশাদারিত্ব ও সামর্থ্যকে বিশ্বের বুকে নতুনভাবে প্রতিভাত করেছে।
প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, বাংলাদেশ ক্রিকেট দল দৃঢ়তার সঙ্গে সাফল্যের এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে। তিনি আরও বলেন, দেশের ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় যে কোন পদক্ষেপ বাস্তবায়ন করতে বর্তমান সরকার বদ্ধপরিকর।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.