সাময়িকী.কম
স্যালি গার্ডনার

ডেস্ক নিউজ : সম্প্রতি যুক্তরাজ্যের কার্নেগি ও কেট গ্রিনওয়ে পদক ২০১৫-এর জন্য মনোনীত বইয়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এটি যুক্তরাজ্যে শিশু ও কিশোরদের বইয়ের ওপর দেওয়া মর্যাদাপূর্ণ পুরস্কার। 

চার্টার্ড ইনস্টিটিউট অব লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন প্রোফেশনালসের উদ্যোগে এ পুরস্কার দুটি দেওয়া হয়। সংক্ষিপ্ত তালিকার বইগুলো হচ্ছে- ব্রায়ান কোনাগানের 'হোয়েন মিস্টার ডগ বাইটস', সারাহ ক্রোসানের 'অ্যাপল অ্যান্ড রেইন', স্যালি গার্ডনারের রচনায় এবং ডেভিড রবার্টসের ইলাস্ট্রেশনে 'টিন্ডার', ফ্রান্সেস হার্ডিঞ্জের 'কুকু সং', এলিজাবেথ লেয়ার্ডের 'দ্য ফাস্টার বয় ইন দ্য ওয়ার্ল্ড', টানিয়া ল্যান্ডম্যানের 'বাফেলো সোলজার' জেরাল্ডিন ম্যাককগরিয়ানের 'দ্য মিডল অব নোহোয়্যার', ও প্যাট্রিক নেসের 'মোর দ্যান দিস'। 

আর কেট গ্রিনওয়ের সংক্ষিপ্ত তালিকার বইগুলো হচ্ছে- লরা কারলিনের ইলাস্ট্রেশনে ও নিকোলা ডেভিসের রচনায় 'দ্য প্রমিজ', অ্যালেক্সিস ডিকনের ''জিম'স লায়ন'', উইলিয়াম গ্রিলের ''শ্যাকলটন'স জার্নি'', জন হিগিনস ও মার্ক অলিভেন্টের ইলাস্ট্রেশনে এবং জুলিয়ান সেজউইক ও মার্কাস সেজউইকের রচনায় 'ডার্ক স্যাটানিক মিলস', ক্যাথেরিন রেনারের 'স্মেলি লুই'। 

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.