সাময়িকী.কম




ছবিঃ আজিম এলাহি

(প্রিয়.কম) প্রেম ভালোবাসার সম্পর্ক আজকাল আর বিয়ে পর্যন্ত গড়ায় না অধিকাংশ ক্ষেত্রেই। তারপরও একজন সুস্থ স্বাভাবিক মনমানসিকতার মানুষ যখন সম্পর্কে জড়ান, তখন পছন্দের মানুষটির সাথে বিয়ের স্বপ্ন নিয়েই জড়ান। কেউই চান না তার সম্পর্ক ঠুনকো কাঁচের মতো ভেঙে যাক।


কিন্তু সমস্যা হয় তখনই যখন একজন ভুল মানুষকে নির্বাচন করে ফেলেন নিজের জন্য, ভুল মানুষকে ভালোবেসে ফেলেন। আর তখন সেই সম্পর্ক ভেঙে ফেলাটাই বুদ্ধিমানের কাজ। কিন্তু কী করে বুঝবেন আপনার পছন্দ করা মানুষটি ভুল একজন? আজ জেনে নিন কিছু ব্যাপার যা বলে দেবে আপনি ভুল মানুষকে ভালোবেসেছেন।
১) তিনি ভাবেন, তিনি যা চাইবেন তা তাৎক্ষণিক হতে হবে


‘আমার চাই, আমার এখুনি চাই, আমি চেয়েছি তা হতেই হবে’ এই ধরণের মনমানসিকতার মানুষ সম্পর্কের জন্য ভুল মানুষ। কারণ এই ধরণের মানুষেরা কখনোই কম্প্রোমাইজ করতে পারেন না এবং চান না। ফলে সম্পর্কে খুব সমস্যার সৃষ্টি হয়। সুতরাং এমন মানুষ থেকে দূরে থাকুন।



২) তার মনোযোগ পাবার জন্য আপনার অনেক বেশি কষ্ট করতে হয়


দুজনের সমান আকর্ষণ এবং সমান আগ্রহের মাধ্যমে যে সম্পর্কের সৃষ্টি হয় তা একেবারে পারফেক্ট একটি সম্পর্ক। যদি দেখেন আপনার তার মনোযোগ পাওয়ার জন্য অনেক কিছু করতে হচ্ছে তখন বুঝে নেবেন সেই সম্পর্কে শুধু আপনিই আছেন, তিনি নেই। এইধরনের সম্পর্কে ধরে রেখে কষ্ট বাড়িয়ে লাভ নেই একেবারেই।
৩) তিনি অতিরিক্ত মাত্রায় ডমিনেটিং স্বভাবের


যারা অনেক বেশি ডমিনেটিং স্বভাবের হয়ে থাকেন তারা কখনোই সঙ্গীকে প্রাপ্য সম্মান দিতে পারেন না। এই ধরনের মানুষের সাথে সম্পর্ক সুখের হয় না। সুতরাং সাবধান।
৪) তিনি আপনার বন্ধু বা পরিবারের সাথে মিশতে পারেন না


জীবন সঙ্গী হিসেবে যাকে নির্বাচন করবেন তাকে নিশ্চয়ই বিয়ে করার পরিকল্পনা থাকে। কিন্তু যদি দেখেন তিনি আপনার বন্ধু ও পরিবারের সাথে মিশতে পারছেন না তখন বুঝে নেয়া উচিত তিনি আপনার জন্য নন। কারণ হতে পারে বিয়ের পর আপনাকে আপনার বন্ধু ও পরিবার একেবারে ছেড়ে দিতে হবে।
৫) তিনি খুব কম সময়েই আপনার কথা মনোযোগ দিয়ে শোনেন


আপনার কোনো কথাতেই তার মনোযোগ নেই। তিনি আপনার সাথে দু মিনিট বসে ভালোমতো কথাও বলেন না, শুধু নিজের ধ্যানেই মগ্ন থাকেন। এই ধরণের মানুষের সাথে সময় কাটানো অনেক কষ্টের।
৬) আপনি তাকে নিজের জীবনসঙ্গী হিসেবে এখনো চিন্তা করতে পারেন না


যখন ভবিষ্যতের কথা ভাববেন তখন কি একটিবারের জন্যও মনে হয় তার কথা? যদি তার সকল দোষগুণ একেবারে দূর করে দিয়ে ভাবেন তাহলে কী উত্তর পান ভেবে দেখুন তো। যদি মনে করেন তার সকল দোষ আপনি ভুলতে পারবেন না, তাহলে সেই সম্পর্কে না থাকাই ভালো।



৭) আপনি নিজের খুশিটা বিসর্জন দিচ্ছেন বারবার


তাকে খুশি রাখতে গিয়ে কি হারিয়ে ফেলছেন নিজের খুশি? তার কথা চিন্তা করে এমন কিছু করছেন যা আপনার স্বত্বাকে মেরে ফেলছে দিনের পর দিন? তাহলে সত্যিই আপনি ভুল মানুষ নির্বাচন করেছেন। এই সম্পর্ক থেকে দূরে সরে যাওয়াই উত্তম।
৮) তার আপনার কোনো কিছুর প্রতি আর আগ্রহ নেই


আপনি কী করছেন, কী করলেন, কোথায় আছেন এইধরনের সাধারণ খোঁজ খবরগুলো কি তিনি নেন? যদি তা না নিয়ে থাকেন তাহলে আপনার প্রতি তার আসলেই কোনো আগ্রহ নেই। আর এমন একজন মানুষের সাথে জীবন কাটানো সম্ভব নয় কোনোমতেই।


লাইফহ্যাকসে প্রকাশিত ‘Warning Signs You Are Dating the Wrong Guy’ হতে অনুপ্রাণিত।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.