সাময়িকী.কম
আজকাল প্রেমের সম্পর্কে ধোঁকা দেয়ার ঘটনা অহরহই ঘটে চলেছে। প্রেমের সম্পর্কে জড়িয়ে থেকেও বিভিন্ন কারণে এমন বিভিন্ন সময়ে মানুষ তার প্রেমিক/প্রেমিকাকে ধোঁকা দেন, প্রতারণা করেন। একই সাথে ৩/৪ জনের সাথে সম্পর্ক তৈরি করেন অথবা না জানিয়ে আরেকজনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে যান, কিংবা শুধুমাত্র শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য প্রেমের সম্পর্ক তৈরি করেন। এই সবগুলোই প্রেমের সম্পর্কে ধোঁকা দেয়ার অপর নাম। শুধু তাই নয়, বিয়ের পরও মানুষ পরকীয়া করে কিংবা অন্য কারো সাথে শারীরিক সম্পর্কে জড়িয়ে জীবনসঙ্গীকে ধোঁকা দিয়ে চলেন।
বিশ্বজুড়ে বিভিন্ন সম্পর্ক ভিত্তিক ডেটিং ওয়েবসাইট ও সামাজিক গবেষণা সংস্থাগুলো প্রায়ই মজার মজার জরিপ করে থাকে। পুরো বিশ্বের নানা জাতের ও ধরণের এবং ধর্মের মানুষের ওপর চালানো এই জরিপে খুব অদ্ভুত ধরণের কিছু বৈশিষ্ট্য দেখতে পাওয়া যায়। আজকে চলুন চিনে নেয়া যাক সেইসব জরিপের ওপর ভিত্তি করে যে বৈশিষ্ট্যের মানুষগুলো সম্পর্কে ধোঁকা দিয়ে থাকেন তাদেরকে।

অতিরিক্ত সুন্দর নারী ও পুরুষ

অনেকেই ভাবেন তার মনের মানুষটি অনেক বেশি সুন্দর হবেন। আর এই কারণে বেশিরভাগ মানুষ সুন্দর চেহারার নারী/পুরুষের প্রেমে পড়ে থাকে। কিন্তু অতিরিক্ত সুন্দর নারী ও পুরুষকে সম্পর্কে ধোঁকা দিতেই বেশি দেখা যায়। তাদের আত্মবিশ্বাস এবং অহংকার এর জন্য দায়ী। তারা মনে করেন তিনি সবচাইতে উত্তম সে কারণে আরও ভালোর নেশায় সব পিছে ফেলে ছুটে চলতে চান সামনের দিকে। একারণে নিজের সঙ্গীকে ধোঁকা দিতে দেরি করেন না তারা।

অতিরিক্ত ফেইসবুক ও টুইটার ব্যবহারকারী

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর অতিরিক্ত ব্যবহার মানুষের মনে প্রতারণার জাল বুনতে সাহায্য করে। ইউনিভার্সিটি অফ মিসোউরির একটি গবেষণায় দেখা যায় যারা অনেক বেশিমাত্রায় টুইটার ব্যবহার করেন তাদের মধ্যে ধোঁকা দেয়ার প্রবণতা বেশি দেখা যায়।

যে পুরুষ নিজ মায়ের ভক্ত নন

মা ঘেঁষা পুরুষ অনেক নারীই পছন্দ করেন না, কিন্তু সম্পর্কে জড়াতে চাইলে মা ভক্ত ছেলেরাই উপযুক্ত। কী কারণ জানেন? কারণ যে ছেলে মা ভক্ত নন তারা ভালোবাসার সম্পর্কে অনেক বেশি ধোঁকা দিয়ে থাকেন। যে পুরুষ নিজের মায়ের ভক্ত হন তারা নারীদের সম্মান দিতে পারেন। অপরপক্ষে যারা এটি পারেন না, তারা নারীদের খেলনাই মনে করে থাকেন এবং ধোঁকা দিতে দ্বিধাবোধ করেন না।

শপিংপাগল নারী

অ্যাশলেম্যাডিসন.কমের আরেকটি জরিপে দেখা যায় যারা অনেক বেশি শপিং প্রিয়। তাদের মধ্যে অন্যান্যদের তুলনায় ধোঁকা দেয়ার প্রবণতা অনেক বেশি। অনেক ক্ষেত্রেই তাদের শপিং-এর নেশা একটু ধনকুবের মানুষের দিকে নিয়ে যায় এবং তারা নিজের বর্তমান সঙ্গীকে ধোঁকা দিয়ে থাকেন।

যারা অনেক মনোযোগ প্রিয়

যারা অনেক বেশি মনোযোগ প্রিয় হয়ে থাকেন তাদের মধ্যে সম্পর্কে ধোঁকা দেয়ার প্রবণতা বেশি দেখা যায়। কারণ তারা সবসময়েই কারো না কারো নজরে থাকতে চান যার কারণে নিজের সঙ্গীর কাছ থেকে মনোযোগের ঘাটতি হলেই ধোঁকা দেয়ার চিন্তা শুরু করেন।

যারা খুব সহজে বোর হয়ে যান

সব কিছুতে বিরক্ত এবং বোর হয়ে যাওয়া মানুষজন স্বভাবের দিক থেকে যেমন ভালো নন ঠিক তেমনই সম্পর্কের দিক থেকেও ভালো নন। কারণ তারা একজনের সাথে খুব বেশি সময় ব্যয় করতে পারেন না। খুব দ্রুত বোর হয়ে যান এবং ধোঁকা দিয়ে থাকেন।

লম্বা পুরুষ

একটি জরিপে দেখা যায় যাদের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চির বেশি সেই ছেলেরা খাটো ছেলেদের তুলনায় সম্পর্কে বেশি ধোঁকা দিয়ে থাকেন তা সেটি প্রেমের সম্পর্কেই হোক কিংবা বিবাহের সম্পর্কেই হোক না কেন। কারণ সম্ভবত এটা যে বিশ্বজুড়েই লম্বা ছেলেদের ভীষণ কদর। তাই বলে সব লম্বা ছেলেরাই যে এই কাজটি করে থাকেন তা নয়। এটি শুধুমাত্র একটি জরিপের ফলাফল।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.