সাময়িকী.কম
আপনার বয়স হয়তো খুব বেশি না। কুড়ি পার হয়েছে হয়তো সবেমাত্র। কিংবা আরেকটু বেশি, বড়োজোর ২৫ এর ঘরে পৌঁছেছে। তারুণ্যের সবচাইতে উজ্জ্বল সময়টা পার করছেন আপনি। এই সময়টা আপনার কেটে যাওয়ার কথা উচ্ছলতায়। কিন্তু এই সময়টাই কি আপনি কাটিয়ে দিচ্ছেন বয়স্কদের মতো? জেনে নিন ৯টি লক্ষণ সম্পর্কে যেগুলো মিলে গেলে আপনি বুঝতে পারবেন যে কুড়িতেই ‘আন্টি’ হয়ে গিয়েছেন আপনি।

বাসায় থাকতে এবং ঘরের খাবার খেতেই ভালো লাগে

আপনি বেশ ঘরকুনো স্বভাবের। আর তাই দিনের পর দিন আপনি অনায়েসেই ঘরেই কাটিয়ে দিতে পারেন। আর তাছাড়া খাওয়াদাওয়ার জন্যও বাইরে যাওয়াটা আপনার একদমই পছন্দ না।
ঘরের খাবারই অনেক বেশি মজার ও পুষ্টিকর। বাইরের খাবার অত্যন্ত অস্বাস্থ্যকর।

উচ্চ শব্দের আধুনিক ডিজে মিউজিক ভালো লাগে না আপনার

আপনার মনে হতে পারে ছেলেমেয়েরা এগুলো কী সব গান শোনে? ধুমধাম ড্রামসের শব্দে আপনার হয়তো কান ঝালাপালা হয়ে যায়। আর তখন আপনি ভাবেন যে আপনার বন্ধুরা কেন ক্লাসিক্যাল গান এর মর্ম উপলব্ধি করতে পারেনা একদমই।

মেয়েরা হ্যান্ডসাম নায়কদের জন্য পাগলামি করলে আপনি বিরক্ত হন

আপনার বান্ধবী বা ক্লাসমেটরা কেন হ্যান্ডসাম নায়কদেরকে নিয়ে পাগলামি করে সেটা আপনার কাছে পরিষ্কার না। গ্ল্যামার জগতের এসব নায়কের সাথে বাস্তব জীবনে দেখা করাও সম্ভব না। তাই তাদেরকে নিয়ে মাতামাতি করাটা আপনার কাছে অর্থহীন মনে হয়।

শীতকালে স্টাইলিশ সোয়েটার বা জ্যাকেটের চাইতে চাদর পরতেই পছন্দ করেন

শীতকালে স্টাইলিশ সোয়েটার বা জ্যাকেট পড়ার চাইতে আপনার কাছে চাদর পরতেই বেশি ভালো লাগে। কারণ চাদরটা অনেক বেশি মার্জিত এবং আরামদায়ক মনে হয় আপনার কাছে।

প্রায়ই সোনালী অতীত সম্পর্ক কথা বলেন

অতীতের দিনগুলোকে অনেক মধুর মনে হয়। ছোটবেলায় কি করেছেন সেটা নিয়ে সুযোগ পেলেই কারো সাথে আলাপ জুড়ে দেন আপনি। পুরোনো দিনের স্মৃতিচারণ আপনার আড্ডার মূল একটি বিষয়বস্তুতে পরিণত হয়ে গিয়েছে।

আপনি নিজেকে অনেক জ্ঞানী ভাবেন

আপনার ধারণা জগতের অনেক কিছু সম্পর্কেই জানা হয়ে গিয়েছে আপনার। জানার আর তেমন কিছুই বাকি নেই বলেই মনে করেন আপনি। নিজের জীবন থেকেই এসব অভিজ্ঞতা তৈরি হয়েছে আপনার। আর তাই সুযোগ পেলেই সবাইকে পরামর্শের ঝুলি খুলে বসে পড়েন আপনি।

আধুনিক নানান অর্থহীন শব্দ আপনার অপছন্দ

বন্ধুদের ব্যবহার করা নানান রকমের আধুনিক অদ্ভুত সব অর্থহীন শব্দগুলোতে আনন্দ পাওয়ার বদলে বেশ বিরক্তই হন আপনি। এগুলোকে আপনার কাছে ভাষার বিকৃতি বলেই মনে হয়।

রাত দশটা বাজলেই বিছানায় ঘুমাতে যান আপনি

রাত দশটা বাজলেই ঘুমিয়ে পড়েন আপনি। রাত দশটার সময়ে ক্লান্তিতে দুচোখ বুঝে আসে আপনার। আর তাই নাইট পার্টি, রাত জেগে চ্যাট করা, সিনেমা দেখা আপনার একদমই পছন্দ না।

‘জেনারেশন গ্যাপ’ বিষয়টি উপলব্ধি করা শুরু করেছেন আপনি

আপনার থেকে মাত্র ৩/৪ বছর কম বয়সীদের সাথেই আপনি ‘জেনারেশন গ্যাপ’ উপলব্ধি করেন। আপনার সবসময়েই মনে হয় আপনার জমানার ছেলেমেয়েরা এখনকার ছেলেমেয়েদের খারাপ মতো ছিলোনা।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.