সাময়িকী.কম
জীবনে প্রেমে প্রতারণার শিকার হন নি কখনো, এমন মানুষ বুঝি খুঁজলেও মিলবে না। বিশেষ করে আজকাল প্রেমে প্রতারণা যেন নিত্যদিনের ব্যাপারে পরিণত হয়েছে। মানুষের মন তো, প্রতারিত হলে কষ্ট হবেই। কষ্টের সাথে একটা তীব্র অপমানবোধও আছন্ন করে ফেলে তখন। আর সেটার কারণে প্রতারিত হবার পর সবচাইতে বেশী ভুল করেন মেয়েরা। এমন সব ভুল যে তাতে প্রতারক প্রেমিকের এক প্রকার ফায়দাই হয়! তাই আজ রইলো এমন ১২টি টিপস, যা প্রেমে প্রতারিত নারীদের দারুণ কাজে আসবে!
একটু কষ্ট করে হলেও মেনে চলুন, ফল অবশ্যই পাবেন।

১) নিজ থেকে মোটেও যোগাযোগ করবেন না

তার কথা ভুলতে পারছেন না, বারবার মনে পড়ছে আর কান্না পাচ্ছে? যতই মনে পড়ুক না কেন মোটেও সেই প্রতারকের সাথে কোনভাবে যোগাযোগের চেষ্টা করবেন না। আপনি নিজে যোগাযোগ করলে সে ধরে নেবে আপনি তার জন্য পাগল।

২) নিজের সৌন্দর্য নষ্ট হতে দেবেন না

প্রেমে কষ্ট পেয়ে বেশিরভাগ মানুষই নিজের যত্ন করা ছেড়ে দেন। ফলে আগের সেই সৌন্দর্যও ছেড়ে চলে যায় তাদের। এই কাজটি মোটেও করবেন না। প্রতারক পুরুষকে কখনো বুঝতে দেবেন না যে তাকে ছাড়া আপনি ভালো নেই।

৩) দেখা হলে আবেগী হয়ে যাবেন না

হুট করে কোথাও দেখা হয়ে গেছে বা সেই-ই দেখা করতে ডেকেছে? মোটেও আবেগী হয়ে যাবেন না। কান্নাকাটির তো প্রশ্নই আসে না।

৪) একে-তাকে বলে বেড়াবেন না

খুব ঘনিষ্ঠ মানুষ ছাড়া কাউকে বলতে যাবেন না প্রতারকের কথা কিংবা নিজের কষ্টের কাহন। তাতে প্রতারকটাকে আরও বেশী পাত্তা দেয়া হয়।

৫) সামাজিক যোগাযোগ মাধ্যমে উচিত শিক্ষা দিন

ফেসবুক বা অনান্য জায়গা থেকে তাকে ডিলিট করার মোটেও প্রয়োজন নেই। ডিলিট করে দিলে সে দেখবে কীভাবে যে আপনি ভালো আছেন? বরং পুরোপুরি উপেক্ষা করুন, যেন তার থাকা কিংবা না থাকায় আপনার কিছুই আসে যায় না। তাকে লাইক, কমেন্ট ও কমেন্টের জবাব দেয়া থেকে বিরত থাকুক। তাকে আনফলো করে রাখলে আরও ভালো। আপনি মানসিক শান্তিতে থাকবেন।

৬) নিজেকে নিয়ে বেশী বেশী ভাবুন

অনেকদিন তো কেবল তার কথা ভাব্লেন, এবার নিজের কথা ভাবুন। ভাবুন যে এই সম্পর্কটি থেকে কত বঞ্চিত হয়েছেন আপনি।

৭) দেখা হয়ে গেলে যা করবেন

ক্যাম্পাসে বা অন্য কোথাও হুট করে দেখা হয়ে গেলে মোটেও ঘাবড়ে যাবেন না। বরং খুবই সপ্রতিভ আচরণ করুন এবং তাকে মোটেও পাত্তা দেবেন না। তাকে অন্য কারো সাথে দেখলেও নিজের আবেগ প্রকাশ করবেন না।

৮) নিজের লুক বদলে ফেলুন

নিজেকে একটা সম্পূর্ণ মেকওভার দিন। নিজেকে দেখতে ভালো লাগলে আত্মবিশ্বাস ফিরে পাবেন। সাথে বাড়তি পাওনা হবে প্রতারকটার দীর্ঘশ্বাস।

৯) নতুন পরিচিত পুরুষকে প্রতারক প্রেমিকের কথা বলবেন না

নতুন কারো সাথে পরিচিত হয়েছেন? প্রাক্তন প্রতারকের কথা তাকে মোটেও বলবেন না বা বলে সহানুভূতি নেয়ার চেষ্টা করবেন না। তাতে দিনশেষে আপনারই ক্ষতি।

১০) তার নোংরামির জন্য নিজেকে শাস্তি দেবেন না

অপরাধ সে করেছে, আপনি নন। নিজেকে বা নিজের শরীরকে কোনরকম কষ্ট দেবেন না।

১১) সম্পর্কের সাথে জড়িত সব ত্যাগ করুন

পুরনো স্মৃতি, ছবি, এস এম এস... এগুলো ডিলিট করবেন না, ভবিষ্যতে কাজে লাগতেই পারে। তবে এমন জায়গায় সরিয়ে রাখুন যেন সামনে না পড়ে।

১২) কষ্ট দেখিয়ে বেড়াবেন না

ফেসবুকে বা অন্য কোথাও নিজের কষ্টের প্রদর্শন করবেন না। তাতে প্রতারক আরও লাই পেয়ে যাবে।

১৩) তার নতুন প্রেমিকার সাথে যোগাযোগের চেষ্টা করবেন না

নিশ্চয়ই আপনাকে ছেড়ে সে অন্য কাউকে নিয়ে ব্যস্ত? সেই মেয়ের সাথে যোগাযোগ করে নিজেকে ছোট করতে যাবেন না। তাতে প্রতারক প্রেমিক আপনাকে আরও পেয়ে বসবে।

১৪) মোটেও বলার চেষ্টা করবেন না আপনি তাকে কতটা ভালোবাসতেন

খুব কষ্ট হচ্ছে? মনে হচ্ছে আপনার ভালোবাসার পরিমাণটা জানতে পারলে সে ফিরে আসবে? বিশ্বাস করুন যে আসবে না। উল্টো মনে মনে খুশি হবে যে কেউ তাকে এতটা ভালোবাসে।

১৫) প্রতারককে ক্ষমা করবেন না

আপনি এতসব করার পর আপনার প্রতি নতুন করে তার আকর্ষণ জন্মে যাওয়া মোটেও অস্বাভাবিক কিছু নয়। কিন্তু তাকে ক্ষমা করার কথা ভুলেও ভাববেন না। মনে রাখবেন, যে একবার প্রতারণা করে সে বারবার করতে পারে।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.