সাময়িকী.কম
কাউকে ভালোবাসা যতো সোজা, সেই ভালোবাসা ধরে রাখা ততোই কঠিন। ভালোবাসা খাঁটি না হলে তা নিজের মধুরতা ও আকর্ষণ করার ক্ষমতা হারায়। আবার যে ভালোবাসা সত্যিকারের, সেই ভালোবাসায় দিন দিন আকর্ষণ বাড়তেই থাকে। সত্যিকারের ভালোবাসা আমাদের মধ্যে অনেক ধরণের পরিবর্তন আনতে সাহায্য করে। আমাদের ভেতরের মনুষ্যত্বটাকে জাগিয়ে তুলতে সাহায্য করে।
সত্যিকারের ভালোবাসার সম্পর্কে থাকা মানুষগুলো পৃথিবীর সবচাইতে সুখী মানুষ হন। অনেকে বলেন অভাব যখন দরজায় দাঁড়ায় ভালোবাসা তখন জানালা দিয়ে পালায়। এই কথাটি সত্যিকারের ভালোবাসার জন্য নয়। কারণ একটি দৃঢ় মজবুত ভালোবাসার বন্ধন এইসকল জিনিসের ঊর্ধ্বে থাকে। আমাদের মনুষ্যত্বকে বজায় রাখতে সাহায্য করে।

সত্যিকারের ভালোবাসা আত্মবিশ্বাস বাড়ায়

যখন একটি দৃঢ় বন্ধনে জড়ানো হয় তখন একে ওপরের প্রতি শ্রদ্ধা ও সম্মানের কারণেই নিজের প্রতি বিশ্বাস বেড়ে যায়। সঙ্গীর প্রতিনিয়ত বলা উৎসাহসূচক কথা মনের ভেতর একধরণের শক্তি যোগায় জীবনটাকে সুন্দর ভাবে সাজানোর জন্য। সঙ্গীর বিশ্বাসটাই তখন দৃঢ় আত্মবিশ্বাসের সূচনা ঘটায় মনে। নিজেকে একজন পূর্ণ আত্মবিশ্বাসী মানুষ হিসেবেই খুঁজে পাওয়া যায়।

সত্যিকারের ভালোবাসায় নিজের স্বত্বার স্বীকৃতি পাওয়া যায়

আপনি যেমন ঠিক তেমন ভাবেই সঙ্গীর কাছে স্বীকৃতি পাবেন। আপনার বাহ্যিক সৌন্দর্য নয়, আপনার ভেতরের মাধুর্য প্রাধান্য পাবে সত্যিকারের ভালোবাসায়। আপনি মন খুলে সঙ্গীর সাথে ছোটো-বড় কথা শেয়ার করতে পারবেন। আপনাদের মধ্যে কোনই গোপনীয়তা থাকবে না। থাকবে শুধুই স্বচ্ছতা।

সত্যিকারের ভালোবাসা একজনকে ঘিরেই পৃথিবী সাজায়

আপনারা যদি আসলেই একটি সত্যিকারের প্রেমের বন্ধনে আবদ্ধ হয়ে থাকেন তবে আপনাদের মনে দ্বিতীয় কারো সম্পর্কে কোনো চিন্তাই আসবে না। আপনাদের পৃথিবী জুড়ে সাজানো থাকবে শুধুই আপনাদের দুজনের ছবি। যতো স্বপ্ন, যতো চিন্তা একজন মাত্র মানুষকে ঘিরেই চলতে থাকবে আজীবন।

বিনা স্বার্থে ভালোবাসতে শেখায়

আধুনিক যুগের ঠুনকো ভালোবাসা তৈরিই হয় চাওয়া পাওয়ার হিসাব নিকাশ থেকে। আর যেখানে চাওয়া পাওয়া থাকে সেখানে ভালোবাসা থাকে না। সত্যিকারের ভালোবাসার বন্ধনে শুধুই আবেগীয় চাওয়া থাকে। এই জিনিসটিই মানুষের মনে সব কিছুর প্রতি ভালোবাসার জন্ম দেয়। স্বার্থটাকে দূর করতে শেখায়। বিনা স্বার্থে কিভাবে মানুষের সাহায্য করা যায় এবং ভালোবাসা যায় তা একটি ভালোবাসার বন্ধনই শেখাতে পারে।

সত্যিকারের সুখী মানুষ করে তোলে

ভালোবাসার মধ্যে একটি শক্তিশালী ক্ষমতা রয়েছে। তা হলো মানসিক প্রশান্তি দেয়া। এই মানসিক প্রশান্তি আপনার কাছে কোটি টাকা থাকলেও আপনি পাবেন না। লোভ-লালসা, স্বার্থ দেখা, হিংসা-বিদ্বেষ সব কিছুই মন থেকে সরিয়ে ফেলার ক্ষমতা রাখে ভালোবাসার বন্ধন। মনকে করে তোলে পবিত্র। আর এতেই প্রকৃত সুখি মানুষ হওয়া যায়।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.