স্টাফ করেসপন্ডেন্ট
সাময়িকী.কম
ছবি : সাময়িকী.কম


ছাত্রলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে রাজধানীর সরকারী তিতুমীর কলেজের সামনে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন।

এ সময় প্রায় অর্ধশত গাড়ি ভাঙচুর হয়েছে। উত্তেজনাকর পরিস্থিতিতে মহাখালী-গুলশান সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ ঘটনা হয়। পরে রাত পৌনে ৮টার দিকে পুলিশের তৎপরতায় গাড়ি চলাচল পুনরায় শুরু হয়। 

জানা গেছে, সন্ধ্যা ৬টার দিকে নতুন কমিটি প্রত্যাখ্যানের স্লোগান দিয়ে একটি মিছিল কলেজের ফটক থেকে বেরিয়েই সড়কে গাড়ি ভাঙচুর শুরু করে। 
'অবৈধ কমিটি মানি না, মানবো না', এমন স্লোগান দিতে দিতে মিছিলটি মহাখালী ওয়ারলেস গেট মোড় থেকে কলেজ ছাত্রাবাসের গেটের সামনে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। সড়ক অবরোধ করে টায়ারও জ্বালায় তারা। পরে পুলিশ গিয়ে সড়ক থেকে বিক্ষুব্ধ ছাত্রলীগের ওই কর্মীদের সরিয়ে দেয়। এ সময় আশপাশের দোকানপাটও বন্ধ হয়ে যায়। 
ছবি : সাময়িকী.কম

নিজেকে ছাত্রলীগের নেতা পরিচয় দিয়ে জিয়া নামে এক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন প্রতীক্ষার পর নতুন কমিটি গঠিত হয়েছে। এতে ছাত্রলীগ নেতা ডলারকে সভাপতি ও মানিককে সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু কলেজে তাদের কোনো অবস্থান না থাকায় সাধারণ শিক্ষার্থীরা ভাঙচুর চালিয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত না বদলানো পর্যন্ত সড়কে কোনো যান চলাচল করতে দেয়া হবে না। 
নাম প্রকাশে অনিচ্ছুক তিতুমীর কলেজের একটি শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জানান, তাদের অনুসারী নেতাকে পদ না নেওয়ায় তারা আন্দোলনে নেমেছেন। আর ডলারের বয়স ৩২ সে তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতা হয় কিভাবে!  

ছবি : সাময়িকী.কম
বনানী থানার একজন এ এস আই ফিরোজ জানান, তিতুমীর কলেজে আজ কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে পদবঞ্চিত নেতাকর্মীরা এ বিক্ষোভ করছেন। পরে ছাত্ররা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

প্রসঙ্গত, সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক (রাজধানীর মিরপুর সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সিলেট ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগ) এই চার ইউনিটের কমিটির অনুমোদন দিয়েছেন। এর মধ্যে সরকারি তিতুমীর কলেজ শাখার সভাপতি কাজী মিরাজুল ইসলাম ডলার, সাধারণ সম্পাদক মানিক হোসেন।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.