সাময়িকী.কম
সাধারণত কেউই এই কথাটি শুনতে পছন্দ করবেন না যে, ‘তোমাকে বেশ বয়স্ক দেখাচ্ছে।’ সবাই চায় তাকে যেন তার বয়সের চেয়ে একটু কমবয়সীই দেখায়। কিন্তু খেয়াল করলে দেখবেন যে আমাদের কিছু ভুল সৌন্দর্যচর্চার কারণেই অনেককে বয়সের তুলনায় একটু বেশি বয়স্ক দেখায়। আসুন, জেনে নিন এই ভুলগুলো কী কী।
১. সাধারণত চোখে কালো রংয়ের আইলাইনার একটি সাজকে বেশ আকর্ষণীয় করে তোলে। কিন্তু এই আইলাইনার পাশাপাশি একজনকে বেশ বয়স্কও করে তোলে। কেননা দেখবেন যে বয়স একটু বেড়ে গেলে নারীদের আইব্রো আর চোখের পাতার আধিক্য কমে যায়।
এর ফলে চোখের মাঝে এক ধরনের খালিভাব তৈরি হয়। আর এ কারণে তারা কাজল আর আইলাইনারের আধিক্যে অনেকেই সাজটাকে গাঢ় করার চেষ্টা করতে পারেন। কিন্তু তরুণ বয়সে আইলাইনারের আধিক্য বয়সকে খানিকটা বাড়িয়ে তোলে।
২. চুলের কাটের কিছু ভুলে বয়স বেশি দেখাতে সহায়তা করে। সাধারণত একেবারে ছোট চুলের কাট অথবা একেবারে লম্বা চুল একজনের বয়স বাড়িয়ে দেয়। এজন্য এই ধরনের হেয়ার কাট না দিয়ে ঘাড়ের কিছুটা নিচ পর্যন্ত চুলের কাটটি দেয়ার চেষ্টা করুন। এতে বয়সের তারতম্য হবে না। প্রয়োজনে চুলের কাটে কিছুটা স্টেপিং দেয়ার চেষ্টা করুন।
৩. আপনি যখন আপনার ত্বকের যত্ন নেবেন তখন আপনার হাতের যত্নটি বেশ সচেতনভাবে নিন। কেননা হাতের ভাঁজ একজনের বয়স বেশি দেখাতে অত্যন্ত সহায়ক। খেয়াল করে দেখবেন যাদের হাতে ভাঁজ বেশি বা হাতের রগগুলো অনেকটা বহিরাগত তাদেরকে কিছুটা বয়স্ক লাগে। এক্ষেত্রে হাতের এবং পায়ের অতিরিক্ত যত্ন এ ধরনের সমস্যার সমাধানে সাহার্য করে।
তথ্যসূত্র : timesofindia.com

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.