সাময়িকী.কম
প্রতিবারের মতো এবারের ঈদ ও পূজার পোশাক কালেকশন নিয়ে ফটোশুট করেছে জনপ্রিয় ফ্যাশন হাউজ আড়ং। ফটোশুটে ভিন্নতা আনতে নতুন থিমে তোলা হয়েছে ছবি। একই ধাঁচ বজায় রেখে মডেলদের বিভিন্ন ভঙ্গিমায় তোলা হয়েছে ছবি। কিন্তু মূল যে ব্যাপারটি নিয়ে সমালোচনা হচ্ছে তা হলো ঘর ভর্তি পানির মাঝে করা হয়েছে এই ফটোশুট। পানির মাঝেই মডেলদের বসিয়ে কিংবা দাঁড় করিয়ে বিভিন্ন পোজে তোলা ছবি নিয়ে বেশ সমালোচনা শুরু হয়ে গিয়েছে ফেসবুকে।
পোশাকের কালেকশনের জন্য তোলা এই ছবির অর্থ আসলেই বোধগম্য হচ্ছে না সাধারণ দর্শকের। এই নিয়ে সকলের মধ্যে আলোচনা হচ্ছে বেশ। তাদের এই থিমের মূল অর্থ আসলে কী? তারা আসলে কী বোঝাতে চাচ্ছেন? বৃষ্টি থিমকে মাথায় রেখে ছবি তোলা হলে বৃষ্টিতে দাঁড়িয়ে ছবি তোলা কিংবা একটি ছাতা নিয়ে ছবি তোলাই যথেষ্ট। পানির মধ্যে দাড়িয়ে ছবি তোলা আসলেই কোনো অর্থ বহন করে কি?
বন্যায় ডুবে থাকা মানুষদের উপহাস করার জন্য অনেকেই এই ছবির নিচে নিন্দা জানিয়েছেন কমেন্টের মাধ্যমে। অনেকেই আবার বেশ হাসি ঠাট্টার মাঝেই নিয়েছেন ব্যাপারটি। ফেসবুকের কিছু পেজে এই ছবিটি নিয়ে মজার ছবিও তৈরি করে পোস্ট করা হয়ে গিয়েছে-
ফেসবুকে ছবিটির নিচের কমেন্টের মধ্য থেকে কিছু ব্যক্তির কমেন্ট তুলে ধরা হলো -
‘ভয় পাবেন না! এই বর্ষার দিনে যদি আপনার বাড়িতে পানি ঢুকে থাকে, তাহলে ভালো কাপড়চোপড় পরে ফটো-শুট করেন।
- Brilliant Concept by Aarong’
অনেকে আবার বলছেন-
‘বন্য ড্রেস by arong। ত্রান হিসেবে দেওয়া জামাকাপড় গুলো বন্যার্তদের না দিয়ে এখন আড়ং এর শোরুমে বিক্রি হচ্ছে’
যেখানে দেশের নানান স্থান বন্যা কবলিত, সেখানে এই হাস্যকর ফটোশুটের মানেটাই বা কী? কেবলই সস্তা পাবলিসিটি কৌশল? এই ফটোশুটের কোরিওগ্রাফার পানির মাঝে মডেলদের ছবি তুলে কী বোঝাতে চাইছেন, এই ধরণের ফটোশুট কীসের অর্থ বহন করে? তবে কি প্রচারণা পেতে এখন আমরা সবকিছুকেই পণ্য বানাতে শিখে গেছি?

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.