সাময়িকী.কম
কিছু কিছু বিশেষ সময়ের ভালোলাগার অনুভূতি দ্বিতীয়বার পাওয়া সম্ভব হয় না কখনোই। আবার কিছু কিছু অনুভূতি বারবার মনকে একইভাবে স্পর্শ করে যায় দিনের পর দিন। এই অনুভূতিগুলো আমাদের আবেগের সাথে জড়িত। অনুভূতিগুলো অনেক সময় আমাদের বাঁচার অনুপ্রেরণা হয়ে দাঁড়ায়। আমাদের সুখী হতে সাহায্য করে প্রতিনিয়ত।
জানতে চান কোন সেই বিশেষ ভালোলাগার মুহূর্তগুলো? চলুন তবে জেনে নেয়া যাক।

প্রথমবারের মতো প্রেমে পড়া

এই অনুভূতিটি দ্বিতীয়বার একইভাবে অনুভব করা সত্যিকার অর্থেই সম্ভব নয়। মানুষ প্রথম যেদিন প্রেমের পড়েন তার নিষ্পাপ আবেগ দ্বিতীয়বার ফিরে পাওয়া যায় না।

শেষ পরীক্ষা দিয়ে বের হওয়া

প্রতি সেমিস্টার বা প্রতি বছরের শেষ পরীক্ষাটি দিয়ে বের হতে একধরণের অনাবিল আনন্দ কাজ করে মনের মাঝে। এর চাইতেও বেশি আনন্দ কাজ করবে সেদিন, যেদিন আপনি বুঝতে পারবেন এর পড়ে আপনাকে আর কোনো পরীক্ষাই দিতে হবে না।

ঘুম থেকে উঠার পর বেচে থাকার আনন্দ

যারা জীবনটাকে প্রতিদিনের করে উপভোগ করেন তাদের কাছে প্রত্যেকটা দিনের মূল্য অনেক বেশি। সকালে ঘুম থেকে উঠে সূর্যের আলো দেখলে যে বেঁচে থাকার আনন্দ তারা পান তা আসলেই দারুণ উপভোগ্যের।

অপ্রত্যাশিত ছুটি

ছাত্র জীবনে অপ্রত্যাশিত ছুটি যতোটা আনন্দদায়ক হতো তার চাইতেই বেশি আনন্দদায়ক হয় যদি তা কর্মজীবনে হয়। অপ্রত্যাশিত কোনো কিছু পাওয়া বরাবরই আনন্দের।

অনেকদিন পর পুরনো বন্ধুর খোঁজ পাওয়া

বন্ধুত্ব সব সময়েই অটুট থাকে। অনেক সময় জীবনের তাগিদে বন্ধুর সাথে বিচ্ছেদ হলেও বন্ধুত্ব টিকে থাকে। এমনই কোনো পুরনো বন্ধুকে অনেকদিন পর ফিরে পাওয়ার আনন্দী আলাদা।

সদ্য জন্ম নেয়া ছোট্ট শিশুর দেহের নরম স্পর্শ

বাবা মায়ের কাছে নিজের সদ্য জন্ম নেয়া সন্তানের স্পর্শ সব চাইতে সুখকর তা সকলেই জানেন। কিন্তু আপনি নিজে একবার স্পর্শ করে দেখুন তো নরম তুলতুলে সদ্য জন্ম নেয়া কোনো শিশুকে। এই অনুভূতি সত্যিই অসাধারণ।

অপেক্ষা শেষে প্রিয় মানুষটির মুখ দেখা

অনেক সময় দু এক মিনিট দেরি হলেই প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করে থাকলে আমরা রেগে যাই। কিন্তু যারা নিজের প্রিয় মানুষটিকে বহুদিন না দেখে থাকেন তাদের জন্য সবচাইতে প্রিয় মুহূর্ত হচ্ছে অপেক্ষা সেসে তাদের প্রিয় মানুষটির মুখ দেখতে পাওয়া।

ঝগড়া শেষে মুখের মুচকি হাসি

ঝগড়া বা কথা কাটাকাটি যার সাথেই হোক না কেন ঝগড়ার শেষে দুজনেই যখন হেসে ফেলেন কিংবা মুখে মুচকি একটা হাসি দেখতে পাওয়া যায় তখনকার অনুভূতির সাথে কোনো কিছুরই তুলনা হয় না।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.