সাময়িকী.কম
ছবি : সংগৃহীত।

বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবায়দা রহমানকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ ইউনুসের সম্পুরক প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, দীর্ঘদিন অনুমতি না নিয়ে বিদেশে অবস্থানের কারণে ডা. জোবায়দা রহমানকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। 

সংসদে এক প্রশ্নের উত্তরে মোহাম্মদ নাসিম আরো জানিয়েছেন, সরকারি চাকরিবিধিতে বলা আছে, কেউ পাঁচ বছরের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে চাকরিচ্যুত করা যায়। ওই বিধি অনুযায়ীই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পুত্রবধূকে চাকরিচ্যুত করা হয়েছে। 

উল্লেখ্য, জরুরি অবস্থায় গ্রেপ্তার খালেদা জিয়ার ছেলে তারেক রহমান ২০০৮ সালের সেপ্টেম্বরে মুক্তির পর স্ত্রী-মেয়েকে নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান। এরপর থেকে তারা লন্ডনেই রয়েছেন। স্বামীর সঙ্গে লন্ডন যাওয়ার সময় শিক্ষা ছুটি নিয়েছিলেন জোবাইদা। পরে তা বাড়িয়ে ২০১১ সালের ১১ অক্টোবর পর্যন্ত করেন তিনি। স্বামীর চিকিৎসা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার ছুটি বাড়ানোর আবেদন করেছিলেন জোবাইদা, তবে ওই আবেদনটি ‘যৌক্তিক’ মনে না হওয়ায় ছুটি মঞ্জুর করেনি স্বাস্থ্য মন্ত্রণালয়। 
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.