সাময়িকী.কম : দোকান বরাদ্দে অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাবেক সিটি মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে রোববার দুপুরে রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করেন। অন্য আসামিরা হলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সার্ভেয়ার মোতালেব হোসেন, সম্পত্তি বিভাগের সার্ভেয়ার মোঃ ফারুক হোসেন, মোঃ বাচ্চু মিয়া, কানুনগো মোহাম্মদ আলী, অবসরপ্রাপ্ত সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল এবং সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা (বর্তমানে বিআরটিএর পরিচালক) মশিয়ার রহমান।

মামলায় খোকাকে ৮ নম্বর আসামি করা হয়েছে। তবে অনুসন্ধান শেষে সুপারিশ করা হলেও কিশোরগঞ্জ-৫ আসনের সরকারদলীয় এমপি এবং ঢাকা ট্রেড সেন্টার-এর সভাপতি আফজাল হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়নি।

দুদক সূত্র জানায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সম্পত্তি বিভাগের (এস্টেট-২৫২৫) দোকান বরাদ্দের ফাইলে আবেদন পাল্টানো, স্বাক্ষর জাল, নোটশিট পরিবর্তনসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে ২০১২ সালে একটি অভিযোগ জমা পড়ে দুদকে। অনুসন্ধান চলাকালে রহস্যজনক কারণে বারবার অনুসন্ধান কর্মকর্তা বদল করা হয়। অভিযোগটি পর্যায়ক্রমে উপপরিচালক লুৎফর রহমান, সৈয়দ ইকবাল হোসেন এবং আখতার হামিদ ভূঁইয়া এবং সহকারী পরিচালক মাহবুবুল আলম অনুসন্ধান করেন। অনুসন্ধান শেষে কিশোরগঞ্জ-৫ আসনের সরকারদলীয় এমপি এবং ঢাকা ট্রেড সেন্টার-এর সভাপতি আফজাল হোসেনসহ নয়জনের বিরুদ্ধে মামলা রুজুর সুপারিশ করা হয়। বিষয়টি কমিশনের বিবেচনাধীন অবস্থায় দুদক আইন-২০০৪-এর ২২ ধারার আওতায় ব্যক্তিগত শুনানির জন্য আবেদন করেন আফজাল হোসেনসহ কয়েকজন। শুনানির পর কমিশন ২১ আগস্ট আফজাল হোসেনকে বাদ দিয়ে মামলা অনুমোদন দেয়।
বিভাগ: ,

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.