সাময়িকী.কম
আমাদের মুখমণ্ডলের আকৃতি এবং চোখের সৌন্দর্য আরও বাড়িয়ে তোলে যে জিনিসটি তা হলো ভ্রু। ভ্রুয়ের আকার ঠিক থাকলে মুখের সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। সামান্য ভ্রু প্লাকের মাধ্যমেই মুখের আকৃতিতে আসে পরিবর্তন। মহিলা সৌন্দর্য বৃদ্ধি করতে ভ্রু প্লাক করে থাকেন। কিন্তু এর পাশাপাশি অনেক ভুল কাজও করে থাকেন যার ফলে সৌন্দর্য বৃদ্ধি হয় না বরং উল্টোটাই ঘটে থাকে। চলুন আজকে দেখে নিন ভ্রুয়ের ব্যাপারে নারীরা যে ভুল কাজগুলো করে থাকেন এবং যা এড়িয়ে চলা উচিৎ।

ভ্রু একেবারে চিকন করে ফেলা

ভ্রু প্লাক চেহারার সাথে মিলিয়ে করলেই চেহারার সৌন্দর্য অনেক বৃদ্ধি হয়। কিন্তু অনেকে ভ্রুয়ের আকার ঠিক মতো করতে পারেন না। অনেক বেশি মাত্রায় ভ্রু প্লাক করে চিকন করে ফেলেন। অথবা দেখা যায় দুই ভ্রুয়ের মাঝে অনেকখানি গ্যাপ হয়ে যায়। এই ভুল করা থেকে দূরে থাকবেন। প্রফেশনাল বিউটিশিয়ান দিয়ে ভ্রু প্লাক করুন।

মুখ ব্লিচ করার সাথে ভ্রু ব্লিচ করে ফেলা

ত্বকের রঙ উজ্জ্বল করতে অনেকেই খুব ব্লিচ করে থাকেন। ব্লিচ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্যই করা হয়। ভুল কাজটি হয় যখন ভ্রু সহ ব্লিচ করে ফেলা হয়। এতে করে ভ্রুয়ের রঙের পরিবর্তন হয়ে যায়। বিশেষ করে আপনি যখন ব্লিচ শেষে সূর্যের আলোতে যাবেন। তখন ভ্রু তার নিজস্ব রঙ হারিয়ে ফেলে। তাই ব্লিচ করার সময় সাবধানে ভ্রু বাদ দিয়ে ব্লিচ করুন।

খুব দ্রুত ভ্রু প্লাক করা

প্রত্যেকেরই ভ্রু উঠার নির্দিষ্ট সময় সীমা রয়েছে। ভ্রু প্লাকের একটি নির্দিষ্ট সময়ের পরপরই ভ্রু উঠা শুরু করে। আপনি যদি ভ্রু উঠার নির্দিষ্ট সময় না দিয়ে দ্রুত ভ্রু প্লাক করে ফেলেন তবে তা আপনার ভ্রুয়ের আকৃতির ওপর অনেক খারাপ প্রভাব ফেলবে। দেখা যাবে একটি সময় ভ্রু উঠাই বন্ধ হয়ে যেতে পারে। তাই একটি নির্দিষ্ট সময় পরপর ভ্রু প্লাক করুন।

ভ্রুয়ের বাক নষ্ট করে ফেলা

মুখের আকারের সাথে ভ্রুয়ের একটি নির্দিষ্ট বাকের কারনেই ভ্রু দেখতে বেশ ভালো লাগে। অতিরিক্ত ভ্রু প্লাক করার কারণে এই বাকটি নষ্ট হয়ে যায় এবং ভ্রু সোজা হওয়া শুরু করে। তাই এই ব্যাপারে সাবধান থাকুন।

ভ্রু আঁকা

অনেকেই ভ্রু ঘন ও মোটা দেখাতে আইভ্রু পেন্সিল দিয়ে ভ্রু এঁকে থাকেন। এটি অনেক ভুল একটি কাজ। এতে অনেক বেশি বিশ্রী দেখায়। ভ্রু মোটা ও ঘন দেখাতে চাইলে ব্রাশের ব্যবহার করুন পেন্সিল নয়। এবং তা যেন ন্যাচারাল দেখায় সেদিকে লক্ষ্য রাখুন।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.