সাময়িকী.কম
আমরা কথা কথায় বলি চীনের তৈরি জিনিস, টিকবে না। কিন্তু চীন কোনো অংশে কিছু থেকে পিছিয়ে নেই। বিভিন্ন ধরণের জিনিসপত্র তৈরি এবং জ্ঞান বিজ্ঞানের নানা দিকে তারা অনেকটা এগিয়েই রয়েছেন। অসাধারণ চীনের প্রাচীর সেই প্রাচীন কাল থেকেই এর সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে।
অসাধারণ স্থাপত্যশৈলী নিয়ে চীনের ১০ টি হোটেল
এরই ধারাবাহিকতায় তারা তৈরি করে চলেছে একের পর এক অসাধারণ স্থাপত্যশৈলীর নানা জিনিস। এরমধ্যে সবার নজর কেড়েছে কিছু অসাধারণ সুন্দর হোটেলের ডিজাইন। এই সকল মনোমুগ্ধকর হোটেলগুলো বর্তমানে ভ্রমণপিপাসুদের আকর্ষণের মূলে রয়েছে।
ডব্লিউ সাংহাই, সাংহাই
কভারে যে হোটেলের ছবিটি দেখতে পাচ্ছেন এটি ডব্লিউ সাংহাই নামের হোটেল। এই হোটেলটি বর্তমানে তৈরি হচ্ছে। এবং ২০১৫ তে হোটেলটির উদ্বোধন হবে। অসাধারণ সুন্দর এবং ৫ তারকা মানের এই হোটেলে রুম সংখ্যা হবে ৬০০ টি।

ল্যাংহ্যাম প্লেস, গোয়াংঝু

২০১৩ সালে এই হোটেলটি উদ্বোধন করা হয়। এই হোটেলের আর্কিটেক্ট এইড্যাস ইন্টারন্যাশনাল লিমিটেডের নামকরা আর্কিটেক্ট অ্যান্ড্রু ব্রোমবার্গ। ৫০০ কক্ষ বিশিষ্ট এই হোটেলে রয়েছে শহরের সব চাইতে বড় বলরুম।

শেরাটন হুঝউ হট স্প্রিং রিসোর্ট, হুঝউ

২০১৩ সালে এমএডি আর্কিটেক্টের তৈরি এই ৩২১ কক্ষ বিশিষ্ট রিসোর্টটি সকলের নজরে আসে। এই হোটেলটির নির্মাণে ব্যয় হয় ১.২ বিলিয়ন ইউএস ডলার।

ইন্টারকন্টিনেন্টাল সানিয়া হাইটাং বে রিসোর্ট, সানিয়া

এই রিসোর্টটির আর্কিটেক্ট হিরস্ক বেডনার এসোসিয়েটস। ২৯৭ কক্ষ বিশিষ্ট এই হোটেলটির উদ্বোধন হয় ২০১৩ সালে। এই হোটেলে রয়েছে বিশাল একটি ইনডোর একুরিয়াম। বিয়ের অনুষ্ঠানের জন্য এই পুরো রিসোর্টটি ভাড়া দেয়া হয়।

হোটেল ইক্লাট বেইজিং, বেইজিং

ইন্টিগ্রেটেড ডিজাইন এসোসিয়েটস এর প্রতিষ্ঠাতা উইন্সটন শু এই অসাধারণ হোটেলটির স্থপতি। ২০১৩ সালে উদ্বোধন হওয়া এই হোটেলের কক্ষ সংখ্যা ১০০।

ডেজার্ট লোটাস রিসোর্ট, ইনার মঙ্গোলিয়া

মরুভূমির মাঝে পদ্ম ফুলের আকৃতির এই অসাধারণ হোটেলটির আর্কিটেক্ট পিএলএটি আর্কিটেক্টস। ৩৮৪ কক্ষ বিশিষ্ট এই হোটেল নিরমানের কাজ শেষ হলেও এখন পর্যন্ত এটির উদ্বোধন করা হয়নি। তবে খুব শীঘ্রই উদ্বোধন করা হবে। এই হোটেলের সব চাইতে বড় দিকটি হচ্ছে এই পরিবেশ বান্ধব একটি হোটেল। এখানে সূর্যের আলো, পানি এবং বায়ুর এনার্জি ব্যবহার করা হবে।

ওয়ানকি লেক কেম্পিন্সকি হোটেল, বেইজিং

সাংহাই হাউডু আর্কিটেক্ট ডিজাইন কোম্পানির তৈরি এই হোটেলটি এই বছরের মে মাসে উদ্বোধন করা হবে। এই হোটেলে কক্ষ সংখ্যা ৫৯৫ টি। এই হোটেলে রয়েছে একটি গলফ কোর্স। রাতের বেলা এই হোটেলটি আলোকিত করা হয় হাইড্রোইলেকট্রিক পাওয়ারড এলইডি লাইট দিয়ে।

ক্রাউন প্লাজা রিসোর্ট ঝিশুআংবান্না, ইয়ুন্নান

পেরিডিয়ান ইন্টারন্যাশনালের তৈরি এই অতুলনীয় স্থাপত্যশৈলীর রিসোর্টটি ২০১৩ সালে উদ্বোধন করা হয়। ৫২০ কক্ষবিশিষ্ট এই রিসোর্টে নিজস্ব একটি গির্জা রয়েছে।

দ্য ক্যাসেল হোটেল, এ লাক্সারি কালেকশন হোটেল

ডালিয়ান আর্কিটেক্টের তৈরি ২৯২ কক্ষ বিশিষ্ট হোটেলটির উদ্বোধন হবে এই বছরেই। বর্তমানে নির্মাণের কাজ শেষ হয়েছে। এই হোটেলে রয়েছে ৩ টি রেস্টুরেন্ট, ১ টি লাউঞ্জ, সুইমিং পুল, ফিটনেস সেন্টার এবং স্পা।

অংসানা তেংচোং, ইয়ুন্নান

৩৭ টি আলাদা ভিলা সম্বলিত এই হোটেলটি ২০১৩ সালে উদ্বোধন করা হয়। এই হোটেলটির স্থাপত্যশৈলী প্রাচীনকালের চৈনিক সংস্কৃতিকে অনুসরণ করে তৈরি করা হয়েছে। এখানে প্রাকৃতিক ঝর্ণা থেকে তৈরি ৪৩ পুল এবং ১৪ টি স্পা রয়েছে।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.