সাময়িকী.কম
প্রাকৃতিক সৌন্দর্য সবাইকেই আকর্ষণ করে। মনটা ঘুরে আসতে চায় সৌন্দর্যের লীলাভূমিতে। কিন্তু সেই সৌন্দর্য উপভোগ করতেও ব্যয় হয়ে যায় অনেক টাকা। অর্থের জন্য বাকি থেকে যায় আপনার সৌন্দর্য উপভোগের আজন্ম লালিত সাধ। কিন্তু বিশ্বে এমন কিছু স্থান আছে যেগুলেতে যেতে আপনার তেমন অর্থের খরচ হবে না। অসাধারণ সৌন্দর্যের লীলাভূমি সেই দেশগুলো ঘুরে আসতে পারবেন আপনার সাধ্যের মাঝেই।

দক্ষিণ আফ্রিকাঃ

পৃথিবীর বুকে অসম্ভব সুন্দর এই দেশ দক্ষিন আফ্রিকা। প্রাকৃতিক সৌন্দর্য আর অ্যাডভেঞ্চার যারা পছন্দ করেন, তারা চাইলে ঘুরে আসতে পারেন। নেলসন ম্যান্ডেলা হোটেলে আগের তুলনায় ৮ শতাংশ কম ভাড়ায় থাকতে পারবেন পর্যটকরা। বিশ্বের জনপ্রিয় চিড়িয়াখানা ন্যাশনাল পার্ক অফ দক্ষিণ আফ্রিকায় প্রবেশ করতে পারবেন মাত্র ২০ ডলারে। আর ছুটির দিনে নেলসন ম্যান্ডেলা মিউজিয়াম ঘুরে আসতে পারবেন বিনামুল্যে আর ভিলিকাজির রেস্টুরেন্টগুলোতে আফ্রিকান খাবার পাবেন অনেক কম দামে।

ভেনিসঃ

বিশ্বের সবচেয়ে সুন্দর শহরের তালিকায় থাকা ভেনিস আপনি খুব কম খরচেই ঘুরে আসতে পারবেন। কারণ ভেনিসের মত অন্যান্য বিখ্যাত শহরের তুলনায় এখানে হোটেল ও অন্যান্য পরিসেবা এবং যাতায়াতের খরচ অনেক কম। মোটামুটি ভালো মানের হোটেলে মাত্র ১৪ ডলারে এক রাত বেশ ভালোভাবেই উপভোগ করতে পারবেন। তবে সময়ভেদে খরচ কিছুটা বাড়তে পারে। সেটা সর্বোচচ ৮০ ডলারের বেশি নয়।


ডোমিনিকান প্রজাতন্ত্র

ভেনিসের মতই আরেকটি সুন্দর দেশ হচ্ছে এটি, যদিও এর নাম খুব বেশি মানুষ জানে না। ভেনিসের মতই প্রায় একই হোটেল ভাড়ায় এখানে আপনি রাত্রি যাপন করতে পারবেন। উপভোগ করতে পারেন সমুদ্র সৈকত এর নয়নাভিরাম সৌন্দর্য। মাত্র ৩ ডলারে ন্যাশনাল পার্কে প্রবেশ করতে পারবেন। খাবার দাবার ও অন্যান্য জিনিসের দামও বেশ কম।
D

বুয়েনোস আইরেস

কিছু মানুষ এটাকে "দক্ষিণ আমেরিকার প্যারিস" বলে থাকে। বলাই বাহুল্য যে এই রোমান্টিক শহরে প্যারিসের তুলনায় অনেক সুলভমুল্যে হোটেল এবং অন্যান্য পরিসেবা পাবেন। বুয়েনস ল্যাটিন আমেরিকান আর্ট মিউজিয়ামসহ অন্যান্য ঐতিহাসিক স্থান ঘুরে আসতে পারেন কম খরচে। খাবার দাবারেরও প্রশংসা আছে এই স্থানের।

আটলান্টিক কানাডাঃ

সীফুড এবং ইতিহাস সমৃদ্ধ আটলান্টিক কানাডায় আপনি ঘুরে আসতে পারেন কম খরচেই। আটলান্টিকের বিক্ষাত ফিশারিজ যাদুঘর আপনি ঘুরে আসতে পারেন মাত্র ১০ ডলারেই। খুব ভালো হোটেলেও রাত্রিযাপনে খরচ হবে সর্বোচ্চ ৪৮২ ডলার। এছাড়াও অন্যান্য পরিসেবাতে খরচ অনেক কম হবে। এখানে ঘোরাঘুরিতে খরচ বেশ কম অনেক স্থানের চাইতে।
canada
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.