সাময়িকী.কম
বরাবরই ব্যতিক্রমী কিংবা সাহসী কথা নিয়ে গান করতে দেখা যায় এই শিল্পীকে। দেশের রাজনৈতিক এবং সামাজিক জটিলতা নিয়ে গান করার পাশাপাশি প্রেম-বিরহ ঘরানার ভিন্ন মাত্রার গানেও দারুণ সফল তিনি। অ্যালবামের নামকরণেও ভিন্নতার ছাপ রেখেছেন বরাবর। আর এসব মিলিয়ে অনেক দিন পর পূর্ণাঙ্গ একটি অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন প্রীতম। নাম রেখেছেন 'ভোট ফর ঠোঁট।' তবে ইতিমধ্যেই সেটা নিয়ে সামাজিক মাধ্যমে শুরু হয়েছে আলোচনা-সমালোচনার ঝড়।
এই অ্যালবামটির প্রতিটি গানের কথায় প্রীতম মেলবন্ধন ঘটিয়েছেন 'পলিটিক্স' এবং 'রোমান্টিক' কথার। তাইতো প্রীতম এটাকে বলছেন 'পলিন্টিক' ধারার গানের অ্যালবাম। প্রীতম বলেন, "প্রেমটা আসলে পলিটিক্সের বাইরের কিছু নয়। বরং আমাদের জীবন, সংসার, সমাজ, দেশ সবকিছুই পলিটিক্সের জালে ঘেরা। তাই এবার আমি পুরো অ্যালবামটি করেছি পলিটিক্সের ভাবধারায়।
বিশেষ করে অনিক খানের 'মার্কা' ছড়া অবলম্বনে তৈরি 'ভোট ফর ঠোঁট' গানটি শুনলে এবং এর ভিডিও দেখলে যে কেউ ভেবে নিতে পারেন এটা তার নিজের গান। রাজনীতিবিদরা ভাববেন তাদের নিয়ে এই গান। প্রেমিক-প্রেমিকারা বলবেন এই গান শুধু তাদের জন্যই। আমি আসলে উভয় পক্ষের দরজাতেই টোকা দিতে চাইছি কথা-সুরে। ঈদ উপলক্ষে এবং বিশ্ব সংগীত দিবসে (২১ জুন) মুক্তি পাচ্ছে অ্যালবামটি।


বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.