সানগ্লাস শব্দটির সাথে সবাই অনেক বেশি পরিচিত। সানগ্লাস অনেকেই পরে থাকেন। কিন্তু সবার সানগ্লাস পরার পেছনে রয়েছে ভিন্ন ভিন্ন কিছু কারণ। কেউ পরছেন স্টাইল করে আবার কেউ পরছেন নিজস্ব কিছু সমস্যার কারণে। ধুলোবালি থেকে চোখকে বাঁচায়, রোদ হতে সুরক্ষা দেয় ইত্যাদি কারণ আমরা সবাই জানি। কিন্তু এগুলো ছাড়াও অত্যন্ত বিচিত্র কিছু কারণেও ব্যবহার করা হয় সানগ্লাস। আসুন, জেনে নেই।

১. ধূলোবালি থেকে চোখকে বাঁচাতে :

প্রতিদিন রাস্তাঘাটে বের হলেই আমরা অনেক ধূলাবালির সম্মুখীন হই। অনেকেরই চোখে অ্যালার্জির সমস্যা থাকে। তারা ধূলাবালির প্রভাব থেকে চোখকে বাঁচাতে রাস্তায় বের হলেই সানগ্লাস পরে থাকেন।
২. ছবি তুলতে : অনেকেই ভাবেন সানগ্লাস পরে ছবি তুললে আলাদা একটা ভাব আসে। নিজেকে বেশ হিরো হিরো লাগে। এ কারণে অনেকেই ছবি তোলার জন্য সানগ্লাস পরে থাকেন।

৩. আবেগ লুকিয়ে রাখতে :

অনেকেই নিজের আবেগটিকে কোনোভাবেই নিয়ন্ত্রণ করতে পারেন না। এজন্য সানগ্লাসের আশ্রয় নিয়ে থাকেন। আবেগ প্রকাশের সবচেয়ে স্বচ্ছ মাধ্যম হল চোখ। তাই চোখজোড়া যদি সানগ্লাস দিয়ে আড়াল করে রাখা যায় তাহলে নিজের আবেগটি আর জনসম্মুখে প্রকাশ পাবে না। এ কারণেও অনেকে সানগ্লাস ব্যবহার করে থাকেন।

৪. রোমান্টিক দৃষ্টি বিনিময়ে :

রোমান্টিক কোনো মুহূর্তে খালি চোখে দৃষ্টি বিনিময় করলে তা বেশ কার্যকরহয়। কিন্তু অবাক করা বিষয় হল এমন অনেকে হয় আছেন যারা সানগ্লাস পরে রোমান্টিক মুহূর্ত কাটাতে বেশি পছন্দ করেন। এ কারণেও অনেকে সানগ্লাস পরেন।

৫. সাঁতার কাটতে :

পানিতে সাঁতার কাটতে গেলেও অনেকে সানগ্লাস ব্যবহার করে থাকেন। কেননা এতে করে পানির নিচের সবকিছু স্বচ্ছ দেখাতে সহায়তা করে এবং চোখে কোনো ধরনের পানির ঝাপটা এসে পড়ে না।

৬. ধোঁয়া থেকে রক্ষার জন্য :

বিভিন্ন ধরনের ধোঁয়াতে আমাদের চোখ বেশ জ্বালাপোড়া করে। চোখের জন্য ক্ষতিকর এসব ধোঁয়া থেকে বাঁচার জন্যও অনেকে সানগ্লাস পরে থাকেন।

৭. সুন্দর আর রোমান্টিক দেখাতে :

সানগ্লাস পরলে অনেককে বেশ সুন্দর আর রোমান্টিক দেখায়। তাকে বেশ আকর্ষণীয় আর মোহনীয় করে তোলে। এ কারণেও অনেকে সানগ্লাস পরে থাকেন।

৮. রোদ থেকে বাঁচার জন্য :

সবচেয়ে বেশি মানুষ যে কারণে সানগ্লাস পরে থাকেন সেটি হল রোদের তাপ থেকে চোখকে বাঁচানোর জন্য। অনেকেরই মাইগ্রেনের সমস্যা রয়েছে। এ কারণে খালি চোখে রোদে গেলেই মাইগ্রেনের ব্যথা শুরু হয়। এজন্য অনেকেই সানগ্লাস ব্যবহার করে থাকেন।

৯. বয়স কমাতে :

বয়স কমাতে সবাই অনেক পছন্দ করেন। ভাবেন আমি যদি আরও ১০ বছরের ছোট হতাম। সানগ্লাস পরলে একজনের বয়স স্বাভাবিকভাবেই ১০ বছর কমে যায়। এ কারণেও অনেকে সানগ্লাস পরে থাকেন।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.