সাময়িকী.কম
জীবনে চলতে গেলে সব কিছুই যে আমাদের অভিভাবক শিখিয়ে দিতে পারেন তা নয়। জীবনের সকল কিছু আমরা কারো কাছ থেকে শিখে নিতে পারি না। আমরা প্রতিদিনই নিত্য নতুন জিনিস শিখে থাকি। প্রতিদিনের চলার পথে বাস্তবতা আমাদের নতুন নতুন অনেক কিছুই শেখায়। কিছু কিছু জিনিস উপলব্ধি করে নিতে হয় নিজেদেরকেই। বুঝে নিতে হয় আপন দক্ষতায়।
এই সকল বিষয়গুলো যতো দ্রুত বুঝে নেয়া যায় ততোই জীবনটা সঠিক পথে নিয়ে আসা সম্ভব হয়। জানতে চান সেই সকল গোপন তথ্যগুলো যা বুঝে নিতে হবে আপনাকেই? চলুন তবে দেখে নেয়া যাক আজকের ফিচারটি।

আপনি সফল হলে কোথা থেকে পড়ালেখা করেছেন কেউ দেখবে না

অনেকেরই ধারণা নিজেকে সফল করতে হলে একটি ভালো স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পড়ার গুরুত্ব সব চাইতে বেশি। এটি অনেক বড় ভুল ধারণা। এই ধারণা ভাঙতে বুঝতে হবে আপনার নিজেকেই। মানুষের মেধা ও প্রতিভা থাকলে তিনি কোথা থেকে পাশ করেছেন তা মোটেই গুরুত্ব রাখে না। আপনি সফল হলে কেউ খুজেও দেখবে না এই সকল বিষয়। তাই ভালো কোন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারলে ভেঙে পড়ার কিছুই নেই।

মানুষ বিনা কারণেই আপনার অনিষ্ট করতে পারে

জীবনের আরও একটি বিরক্তিকর গোপন তথ্য তা বুঝে নিতে হবে আপনাকেই তা হলো মানুষের পিছনে লাগার ব্যাপারটি। কেউ যদি আপনার নামে পেছনে কথা বলে আপনার অনিষ্ঠ করতে যায় তবে আপনি নিজেকে দোষারোপ করবেন না সব সময়। মনে করবেন না আপনি হয়তো কোনো কিছু ভুল করেছেন। কারণ মানুষ মাঝে মাঝে বিনা কারণেই অন্যের অনিষ্ঠ করতে উঠে পরে লাগতে পারে।

মোটা হওয়ার মধ্যে কোনো পাপ নেই

আমাদের সমাজে মোটা মানুষদের দিকে কেমন দৃষ্টিতে তাকানো হয় তা নিশ্চয়ই বলে দিতে হবে না, তার তিনি যদি একজন মেয়ে হয়ে থাকেন তাহলে তো কথাই নেই। কিন্তু এই মুটিয়ে যাওয়া নিয়ে এতো কিছু চিন্তা করার আসলেই কোনো কারণ নেই। কারণ আপনি কোনো অপরাধ করছেন না এবং আপনার দ্বারা কোনো পাপ হয়নি। শারীরিক সুস্থতার কারণে আপনি কিছুটা চিন্তা করতে পারেন, কিন্তু মানুষের কোথা কান দিয়ে চিন্তা করার কোনোই প্রয়োজন নেই।

সময়ের সাথে সকলের মধ্যেই পরিবর্তন আসে, এমনকি আপনার মধ্যেও

আপনার খুব কাছের কোনো বন্ধুর পরিবর্তিত হয়ে যাওয়া রূপ দেখে কষ্ট পাচ্ছেন খুব? কষ্ট পাবার কোনোই কারণ নেই। কারণ মানুষ মাত্রেই পরিবর্তনশীল। প্রয়োজন এবং সময়ের সাথে সকলের মধ্যেই পরিবর্তন আসবে। এমনকি আপনিও অন্যরকম হয়ে যাবেন। এই তথ্যটি বুঝে নিতে হবে আপনাকেই।

আপনি একেবারে মনে মতো জীবনসঙ্গী পাবেন না

একেবারে মনের মতো করে পারফেক্ট জীবনসঙ্গী কেউই কখনো পাবেন না। কারো সাথে সম্পর্কে মধুরতা আনতে দুপক্ষকেই কিছুটা ছাড় দিতে হয়। এটি তারই পর্যায়ে পরে। এই তথ্যটি আপনি যদি বুঝে নিতে না পারেন তবে মনের মতো সঠিক জীবনসঙ্গী খুঁজতে খুঁজতে সঠিক সময় পার হয়ে যাবে।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.