সাময়িকী.কম
সম্পর্ক সবাই করতে পারেন কিন্তু শেষ পর্যন্ত টিকিয়ে রাখতে পারে কতজন? বিয়ের গন্ডি পার করতে পারে কতটি প্রেম? প্রেমের সম্পর্কে ঝামেলা থাকবেই। কিন্তু এই ঝামেলারও আবার ভেদাভেদ রয়েছে। কিছু হয় দারুণ রোমান্টিক ঝামেলা যা ভালোবাসাকে মজবুত করে। আর আরেক রকম আছে বিস্বাদ ঝামেলা, যেগুলো কেবল দূরেই ঠেলে দেয়। কীভাবে নিশ্চিত হবেন আপনার প্রেমের সম্পর্কটি বিয়ে পর্যন্ত গড়াবে? কিংবা কীভাবে বুঝবেন পছন্দের মানুষটি আপনাকে কখনোই বিয়ে করবে না? আসুন জানি লক্ষণগুলো।

১. আপনার সম্পর্কে যদি যৌনতাই মূখ্য হয়ে থাকে :

খেয়াল করে দেখুন আপনার সম্পর্কটি শুধু যৌনতার জন্যই টিকে আছে কি না। অর্থাৎ আপনারা দুজন শুধুমাত্র শারীরিক মিলনের জন্যই একসাথে মিলিত হন অন্যান্য কোনো রোমান্টিক মুহূর্ত পার করতে আপনাদের একেবারেই ভালো লাগে না। কোথাও ঘুরতে যান শুধু শারীরিক চাহিদা পূরণ করতে। তাহলে এক বাক্যে বিশ্বাস করে নিন যে আপনার সম্পর্কটি বিয়ে পর্যন্ত কখনই স্থায়ী হবে না।

২. ভবিষ্যত পরিকল্পনা না থাকলে :

আপনাদের সম্পর্কটিতে যদি কোনো ভবিষ্যত পরিকল্পনা না থাকে, আপনারা যদি শুধুমাত্র সময় পার করার জন্যই একে অপরের সাথে দেখা করছেন কিন্তু কোনো সুষ্ঠু ভবিষ্যত ভাবনা না থাকে যেমন কবে বিয়ে করবেন, সন্তানদের নিয়ে কি পরিকল্পনা ইত্যাদি না থাকে তাহলে ভেবে নিন যে আপনাদের এই সম্পর্ক বিয়ের পিঁড়ি পর্যন্ত গড়াবে না।

৩. দুজন দুজনার সাথে দেখা করার সময় যদি না থাকে :

জীবনে সবাই অনেক ব্যস্ত হয়ে থাকে এটাই স্বাভাবিক কিন্তু হাজার চেষ্টা করে প্রিয় মানুষটির জন্য সময় বের করে দেখা করবেন এটাই ভালোবাসা। কিন্তু খেয়াল করে দেখুন আপনারা দুজনই দুজনকে খুব একটা সময় দিতে পারছেন না বা খুব আগ্রহও নেই দুজনার সাথে দেখা করার। সেক্ষেত্রেও ধরে নিন আপনাদের সম্পর্ক বেশিদিন টিকবে না বিশেষ করে আপনারা বিয়ে করবেন না।

৪. আপনার নিজের কোনো সত্ত্বা না থাকলে :

সম্পর্কটিতে যদি আপনার কোনো সত্ত্বা না থাকে বা আপনার মতামত স্বাধীনতার যদি কোনো মূল্যায়ণ না করে তাহলে বিষয়টি বেশ নেতিবাচক। দুজন দুজনার চাওয়া পাওয়া মতামতকে মূল্যায়ণ করবে এটাই স্বাভাবিক। আপনাদের সম্পর্কে যদি এই বিষয়টি অনুপস্থিত থাকে তাহলে ভাববেন আপনাদের সম্পর্কটি বিয়ে পর্যন্ত গড়াবে না।

৫. সবসময় ঝগড়া লেগে থাকলে :

একটি সম্পর্কের মাঝে ঝগড়া হবে এটাই স্বাভাবিক। কিন্তু তা যদি অনেক বেশি দীর্ঘস্থায়ী হয় এবং এটি যদি মারামারির পর্যায়ে চলে যায় তাহলেও আপনাদের সম্পর্কটি ঝুঁকিপূর্ণ। আপনাদের সম্পর্কটি বিয়ের পিঁড়ি পর্যন্ত স্থায়ী হবে না।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.