চলিত ধারণা এই যে নারীরা অনেক বেশি সহনশীল প্রকৃতির হয়ে থাকে। জীবনের অনেক ক্ষেত্রেই এটা ঠিক। কিন্তু অনেক বিষয় আছেন, যেগুলোতে খুব সহনশীল নারীরাও চট করে ক্ষেপে ওঠেন। বিশেষ করে যদি প্রিয় পুরুষটি তাঁকে সেগুলো বলেব। ব্যাপারটি হয়তো পুরুষদের চোখে একেবারেই সামান্য কিছু , কিন্তু নারীরা সেটা অনেক বেশি সিরিয়াসভাবে নিয়ে থাকেন। শুধু তাই না, মনে মনে ব্যাপারটি নিয়ে রাগে-অভিমানে অস্থির হয়ে ওঠেন। জানতে চান কী সেই কথা গুলো?

১. তুমি বেশি খাও/ খাওয়া কমাও :

পৃথিবী জুড়ে মানুষ মাত্রই খেতে পছন্দ করেন। নারীরাই বা ব্যতিক্রম হবেন কেন? অনেক নারীই আছেন যারা খেতে অনেক পছন্দ করেন। এ কারণে খাওয়া নিয়ে যদি কেউ তাদের কিছু বলে থাকেন তাহলে তারা প্রচন্ড রাগ হয়ে যান। পুরুষেরা খাওয়া নিয়ে কথা বললে কিছু মনে না করলেও নারীরা এটা নিয়ে খুব অপমানিত বোধ করেন।

২. খারাপ কোনো গালি দিলে :

গালিগালাজ করা যেকোনো ভদ্র মানুষই পছন্দ করেন না। গালি দিয়ে কথা বললেই একজনের মাথায় চট করে রক্ত উঠে যেতে পারে। একজন নারীও গালি দিয়ে কথা হজম করতে পারেন না। রেগে যান সেকেন্ডের মধ্যে। এ কারণে আপনার প্রিয় মানুষটিকে কখনই গালি দিয়ে কথা বলবেন না। যেকোনো মুহূর্তে আপনাদের সম্পর্কটিতে ফাটল দেখা দিতে পারে।

৩. ‘সে’ এগুলো ব্যবহার করত :

আপনার প্রিয় মানুষটির সামনে যদি প্রাক্তন প্রেমিকা সম্পর্কে কোনো ভালো সন্তব্য করেন তাহলে বিষয়টি কখনই ভালো দাঁড়াবে না। আপনি যদি প্রশংসা করে বলেন, সে আমাকে এই জিনিসটা রেঁধে খাওয়াতে খুব পছন্দ করত। তাহলে জেনে নিন, একটি ঝগড়া থেকে মোটেও দূরে নেই আপনি!

৪. তুমি এটা সবসময় করতে :

প্রিয় মানুষটিকে যদি বলেন যে এই কাজটি তুমি সবসময় করতে এখন কেন করছ না। তাহলেও সে আপনার উপরে রেগে যেতে পারে কেননা আপনি তাকে একপ্রকারে বাধ্য করছেন যে সেই কাজটি তাকেই করতে হবে। এ কারণে তিনি আপনার উপরে রেগে যেতে পারেন। বরং বলুন, তোমার ওই কাজটি আমার খুব ভালো লাগতো!

৫. তোমার উচিত আমার মায়ের মত হওয়া :

আপনি যদি আপনার বিবাহিত স্ত্রীকে বলেন যে তোমার উচিৎ আমার মায়ের মত হওয়া অর্থাৎ তারা শ্বাশুড়ির মত হওয়া, তাহলে তিনি যার পর নাই আপনার উপরে রেগে যাবেন। কেননা শ্বাশুড়ি বৌ এর সম্পর্ক বেশিরভাগ ক্ষেত্রেই ভালো থাকে না। আর ভালো থাকলেও কোন বউই শাশুড়ির মত , অর্থাৎ স্বামীর মা টাইপ হতে চান না। সেদিক থেকে তাকে শ্বাশুড়ির মত হতে বললে তিনি সেকেন্ডের মধ্যে মারাত্মক রাগ করে ফেলবেন।

৬. মেয়েটি অনেক সুন্দর :

তার সামনে আপনি অন্য আরেকটি মেয়ের দিকে তাকিয়ে যদি বলেন যে বাহ্ মেয়েটি অনেক সুন্দর! তাহলেও সেকেন্ডের মধ্যে আপনার উপরে রাগ করে ফেলবে। এমনকি এর জন্য আপনাকে খুব বাজে ধরনের শাস্তিও ভোগ করতে হতে পারে!

৭. তোমার সাজতা ভালো হয়নি/ আজ তোমাকে অন্যদিনের মত ভালো লাগছে না :

নারী মাত্রই চান ভালোবাসার পুরুষের চোখে তিনিই হবেন সবচাইতে সুন্দরী। হয়তো আপনার প্রিয় নারীকে দেখতে মোটেও ভালো লাগছে না, কিন্তু সেকথা মোটেও বলতে যাবেন না তাঁকে। পোশাক মানিয়েছে কিনা, ওজন বেড়েছে কিনা, সাজ কেমন হয়েছে- ইত্যাদি বিষয়ে নারীরা প্রশ্ন করলেও সাবধানে এড়িয়ে জান।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.