প্রেম ভালবাসার সম্পর্ক আজকাল কেমন যেন ঠুনকো হয়ে গিয়েছে। আগের মতো গভীরতা এখন আর দেখা যায় না। আর দেখা গেলেও খুব কম। এর কারণ হতে পারে আজকালকার যুগের হাওয়া অথবা মানুষের মনমানসিকতা।
সে যাই হোক। এর মধ্যেও অনেক রয়েছেন যারা নিষ্ঠা এবং সততার মাঝে থেকে প্রেমের সম্পর্ক চালিয়ে যান। তাদের মধ্যেও যে ভুল নেই তা নয়। তাদের মধ্যেও ভুল রয়েছে। কিন্তু জেনেশুনে ভুল কাজ করা এবং না জেনে ভুল কাজ করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এরকমই কিছু ভুল কাজ নিয়ে আমাদের আজকের ফিচার। জেনে নিন প্রেমের সম্পর্কে যে সব ভুল কাজগুলো করা একেবারেই উচিৎ নয়।

ফেইসবুক গোয়েন্দাগিরি

বর্তমানে ফেইসবুক আমাদের সব চাইতে জনপ্রিয় এবং উপযোগী একটি সামাজিক যোগাযোগের মাধ্যম। কিন্তু এই ফেইসবুকের কারণে অনেক ঝামেলাও পোহাতে হয় প্রেমিক ঝুটিকে। কিন্তু তারা চাইলেই এই ভুল কাজটি থেকে নিজেদের বিরত রাখতে পারেন। ফেইসবুকে কারো ছবিতে লাইক বা কমেন্ট দেয়া, কিংবা কারো সাথে ছবি তুলে আপলোড দেয়ার মানে এই নয় যে আপনার প্রেমিক/প্রেমিকা আপনাকে ধোঁকা দিচ্ছেন। ফেইসবুকের কোনো কাজের কারণে নিজের প্রেমিক/প্রমিকাকে হেয় করে কথা বলা বা ঝগড়া করার মতো ভুল কাজটি করতে যাবেন না একেবারেই।

অনুভূতি প্রকাশ না করা

অনেকেই অনেক চাপা সভাবের মানুষ হয়ে থাকেন। যারা নিজেদের অনুভূতি এবং আবেগ নিজের ভেতরে রেখে দেন। কিন্তু ভালবাসার সম্পর্কে এই কাজটি করা উচিৎ নয়। কখনোই নিজের অনুভূতি এবং আবেগ নিজের ভেতরে রাখা উচিৎ নয়। এতে সম্পর্কে দূরত্ব বাড়ে। এছাড়াও বেশীরভাগ মেয়েরা একটি কাজ করে থাকেন তা হলো কোনো কারণে নিজের প্রেমিকের ওপর বিরক্ত বা রাগ হলে বা কষ্ট পেলে তা প্রকাশ না করে মন খারাপ করে রাখেন। এবং প্রেমিক জিজ্ঞেস করার পরও উত্তর দেন না। এটি অনেক বড় একটি ভুল কাজ। এতে সম্পর্কে দূরত্ব শুধু বাড়েই না বরং সম্পর্ক ভেঙে যাওয়ারও সম্ভাবনা বাড়ে।

সমঝোতা করতে না চাওয়া

অনেকেই আছেন যাদের মধ্যে সমঝোতা করার মতো মনোমানসিকতা একেবারেই নেই। তারা কখনো কোনো কারণে এবং কারো জন্য সমঝোতা করেন নি। কিন্তু ভালবাসার সম্পর্কের জন্য সমঝোতা না করা একটি হুমকি স্বরূপ। দুজনের সমঝোতা ছাড়া ভালবাসার সম্পর্ক টিকে থাকতে পারে না। যারা সমঝোতা করতে জানেন না, তাদের অবশ্যই এই ব্যাপারটি সম্পর্কে জ্ঞান রাখা উচিৎ এবং সমঝোতা করতে পারার ক্ষমতা তৈরি করে নেয়া উচিৎ।

জোর করে সম্পর্ক টিকিয়ে রাখা

ভালোবাসার সম্পর্ক এমন একটি জিনিস যা জোর খাটিয়ে টিকিয়ে রাখা সম্ভব নয়। হয়তো আপনাদের মধ্যে সেরকম কোনো সম্পর্ক নেই যা আপনাদের ভালবাসার সম্পর্ক ধরে রাখতে সক্ষম, কিংবা কেউ একজন সম্পর্কের ব্যাপারে মাত্রাতিরিক্ত উদাসীন। এই রকম সময়ে অবশ্যই সম্পর্ক টিকিয়ে রাখার চেষ্টা করা উচিৎ কিন্তু তা জোর করে নয়। যখনই বুঝবেন সম্পর্ক টিকিয়ে রাখতে আপনাকে জোর করতে হচ্ছে তখনই সেই সম্পর্ক থেকে সরে আসা উচিৎ।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.