টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করবার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।
আবহাওয়ার আর্দ্রতার ওঠানামার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় কাঠের আসবাবপত্র। বাতাসে আর্দ্রতা কম থাকলে কাঠের আসবাবের চকচকে ভাব নষ্ট হয়ে যায়। আবার আর্দ্রতা বেশি থাকলে ফাঙ্গাস পড়ে হয়ে যায় স্যাঁতস্যাঁতে। কাঠের আসবাব টেকসই হলেও সঠিক যত্ন না পেলে দ্রুত নষ্ট হয়ে যায়। যত্নের একটি অন্যতম উপায় হলো কাঠের আসবাবে বার্নিশ করা। কিন্তু সেই সঙ্গে নিয়মিত যত্নেরও প্রয়োজন। মলিন, অনুজ্জ্বল হয়ে উঠেছে আপনার কাঠের আসবাবপত্র? রইল ঘরোয়া যত্নের সহজ একটি উপায়।
কাঠের আসবাবপত্র আবার চকচকে করে তুলতে সাহায্য করবে চা। জি, ঠিকই পড়েছেন! দুই কাপ পানিতে দুটো টি ব্যাগ অথবা দুই টেবিল চামচ চা পাতা দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। লিকার কমে অর্ধেক হয়ে এলে নামিয়ে ফেলুন এবং পুরোপুরি ঠাণ্ডা করে নিন। তারপর এতে একটি নরম সুতি কাপড় ভিজিয়ে ভালো করে নিংড়ে নিন এবং কাঠের আসবাবপত্র ভালো করে মুছুন। দেখবেন, সেগুলোর চকচকে ভাব ফেরত এসেছে।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.