খুশকির সমস্যা চুলের জন্য সব চাইতে বড় একটি সমস্যা। কারণ খুশকি থেকেই চুলের নানা সমস্যার সৃষ্টি হওয়া শুরু হয়। খুশকির সমস্যা থেকে শুরু হয় চুল পড়া, চুল রুক্ষ হয়ে যাওয়া, উকুনের সমস্যা, চুলের আগা ফাটা ইত্যাদি। কারণ খুশকির কারণে চুলের গোঁড়ায় পুষ্টি পৌছুতে পারে না। আপনি চুলের যত্নে যাই ব্যবহার করুন না কেন এই খুশকির কারণে চুল ভেতর থেকে পুষ্টি পায় না। তাই সবার প্রথমে খুশকি মুক্ত করতে হবে চুলকে।
হালকা পাতলা খুশকিকে অনেকেই অবহেলা করেন। কিন্তু অবহেলা করবেন না। কারণ সামান্য অবহেলা থেকেই খুশকির সমস্যা বাড়তে থাকে। এতে করে চুলের স্থায়ী ভাবে ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখা দেয়। তাই খুশকি দেখতে পেলেই নির্মূল করতে সচেষ্ট হতে হবে আমাদের।
বাজারে অনেক ধরণের শ্যাম্পু পাওয়া যায় যা খুশকি দূর করে। কিন্তু এই সকল শ্যাম্পুতে যে ধরণের কেমিক্যাল ব্যবহার করা হয় তা চুলের মারাত্মক ক্ষতি করে। তাহলে কি করা যায় ভাবছেন? প্রাকৃতিক উপায়ে ঘরেই খুশকি দূর করে ফেলুন খুব সহজে। চলুন তবে দেখে নেয়া যাক কিভাবে তৈরি করবেন খুশকি দূর করতে কার্যকরী হেয়ার মাস্ক।

উপকরণ

২ টেবিল চামচ বেকিং পাউডার
১ কাপ গরম পানি
১ টেবিল চামচ ভিনেগার
২ টেবিল চামচ পুদিনা পাতার রস

পদ্ধতি

একটি বাটিতে গরম পানিতে প্রথমে বেকিং পাউডার করে গুলিয়ে নিন। দেখবেন যেন কোনো দলা না থাকে। এরপর এতে ভিনেগার দিয়ে খুব ভালো করে মেশান। এরপর তাজা পুদিনা পাতা নিয়ে এর রস বের করে নিয়ে তা মিশ্রণে দিয়ে খুব ভালো করে মেশান। মেশানো হয়ে গেলে আলাদা করে সরিয়ে রাখুন ঠাণ্ডা হওয়ার জন্য। গোসলের সময় এই মিশ্রণটি চুলের গোঁড়ায় মাথার ত্বকে ভালো করে লাগাবেন খুব ভালো করে। সপ্তাহে মাত্র ২ বার নিয়মিত ব্যাবহারে খুশকি দূর হবে খুব সহজে। চুল হবে স্বাস্থ্যউজ্জ্বল।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.