মাঝে মধ্যেই হাতে পায়ের জয়েন্টে ব্যথা কিংবা মাংসপেশির ব্যথা সহ দেহের নানান ব্যথার কারণে আমরা ব্যাথানাশক ঔষধ খেয়ে থাকি। অনেকেই আছেন যারা ডাক্তারের পরামর্শ ছাড়াই এই ধরনের ব্যথানাশক ঔষধ খান। কিন্তু এই সকল ব্যথানাশক ঔষধের রয়েছে অনেক পার্শ্বপ্রতিক্রিয়া। আমরা নিজের অজান্তেই এই সকল ব্যথানাশক ঔষধ খেয়ে ক্ষতি করে থাকি নিজেদের। কিন্তু এই ব্যথা সমস্যা থেকে মুক্তি পাওয়ার রয়েছে বেশ ভালো প্রাকৃতিক উপাদান। আজকে আপনাদের জন্য রইল এমনই একটি খাবার তালিকা। এই তালিকার খাবারগুলো ব্যথানাশক ঔষধের মত কাজ করে ব্যথা দূর করবে কম পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই।

আদা

প্রতিদিন খাবার তালিকায় আদা রাখুন। রান্নায় ব্যবহার করুন আদা। আদা মাংসপেশির ব্যথা এবং হারের জয়েন্টের ব্যথা দূর করতে বেশ কার্যকরী। এছাড়াও যাদের মাথা ব্যথা হয় ঘন ঘন তারা কাঁচা আদা চিবিয়ে খেতে পারেন। ব্যথা দূর হবে।

ওটস

ওটসে রয়েছে প্রচুর পরিমানে ম্যাগনেসিয়াম ও জিংক। এটি নারীদের মাসিকের সময় হওয়া ব্যথা দূর করতে অত্যন্ত কার্যকরী। যারা মাসিকের ব্যথায় ভুগে থাকেন তারা নিয়মিত ওটস খেতে পারেন।

রসুন

রসুনের রয়েছে হাড়ের জয়েন্টের ব্যথা দূর করার অসাধারণ ক্ষমতা। এছাড়াও রসুনের রস ত্বকের র‍্যাশের যন্ত্রণা দূর করতেও বেশ কার্যকরী।

আঙুর

প্রতিদিন ১ কাপ পরিমাণ আঙুর খেলে মেরুদণ্ডের ব্যথা দূর করতে পারেন চিরতরে। আঙুর দেহের রক্ত সঞ্চালন দ্রুত করে ফলে মেরুদণ্ডের ব্যথা দ্রুত দূর করতে সহায়তা করে।

লবঙ্গ

দাঁতের ব্যথায় আক্রান্ত হলে চিন্তার কিছুই নেই। দাঁতের ব্যথা দূর করতে চাইলে একটি লবঙ্গ নিয়ে চিবিয়ে ফেলুন। তাৎক্ষণিক দাঁতের ব্যথা উপশমে লবঙ্গের জুড়ি নেই।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.