অনলাইনে ডেটিং বিষয়টির সাথে অনেকেই হয়তো পরিচিত। এমন অনেকেই আছেন যারা অনলাইনে ডেটিং করে থাকেন। ছেলেবন্ধু বা মেয়েবন্ধুর সাথে বিভিন্ন ধরনের আলাপচারিতায় মেতে ওঠেন। আবার একজন আরেকজনের সাথে দেখা করার বিকল্প হিসেবে স্কাইপিতে ভিডিও চ্যাট করেন। তারপরও বাস্তবে ডেটিং করার মত আনন্দ হয়ত অনলাইন ডেটিংয়ে পাওয়া যায় না কিন্তু জেনে নিন অনলাইনে ডেটিং করার বেশ কিছু সূক্ষ্ম সুবিধা।

১. রোমান্টিক কথা বলার সুযোগ :

অনলাইনে ডেটিংয়ে বেশ আবেগের সাথে কথা বলে থাকেন প্রেমিক প্রেমিকারা যা হয়ত তারা কাছাকাছি থাকলে লজ্জায় বলতে পারতেন না। প্রেমিক প্রেমিকারা অনলাইনে বিশেষ করে ফেসবুকে চ্যাট করার সময় একজন আরেকজনকে দেখতে পান না।
তাই নিজেদের মনেরভাবগুলো আবেগপূর্ণ বাক্যে প্রকাশ করেন। ফলে তাদের মাঝে কথাবার্তা বেশ জমে ওঠে। তাদের ভালোবাসা আরও বেশি গভীর হয়।

২. ঝগড়া কম হয় :

এমন অনেক প্রেমিক প্রেমিকা আছেন যারা কোথাও দেখা করতে গেলেই ঝগড়া বেশি হয়। ফলে রোমান্টিক মুহূর্তগুলো তারা ঝগড়া করে কাটিয়ে দেন। এজন্য তারা যদি অনলাইনে প্রেম করেন তাহলে তাদের মাঝে ঝগড়া হওয়ার সম্ভাবনা কম থাকে। এর পরিবর্তে তারা বরং রোমান্টিকভাবে কথাবার্তা চালিয়ে যেতে পারে। ফলে তাদের ভালোবাসা গাঢ় হবে।

৩. কাছে থাকা :

এমন অনেক জুটি আছেন যারা অনেক দূরে দূরে থাকেন। অর্থাৎ দেখা গেল যে বয়ফ্রেন্ড হয়ত বিদেশে, গার্লফ্রেন্ড দেশে। এসব ক্ষেত্রে তাদের দেখা করার সুযোগ নেই বললেই চলে। এতে করে তাদের সাহায্য করে একমাত্র এই অনলাইন মাধ্যম। অনলাইনেই তারা তাদের প্রেম চালিয়ে যেতে পারেন। রোমান্টিক কথাবার্তা থেকে শুরু করে দেখা করার সাধও মিটিয়ে ফেলতে পারেন স্কাইপি ভিডিও চ্যাট করে। তারা দূরে থাকলেও সবসময় কাছেই থাকেন।

৪. খরচ কম :

এটা নিঃসন্দেহে স্বীকার করতেই হবে যে ডেটিং করতে ঘরের বাহির হওয়া মানে এক গুচ্ছ টাকা খরচ। গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড হাতের নাগালে থাকলেও হাত থেকে চলে যাবে মানিব্যাগটি । এ কারণে আপনার মানিব্যাগ আপনার কাছেই থাকুক তার বদলে বরং অনলাইনে সাশ্রয়ী মূল্যে ডেটিং চালিয়ে যেতে পারেন।

৫. নির্ধরিত সময়ের জন্য অপেক্ষা করতে হয় না :

ডেটিং এর তারিখ নির্ধারণ করলে সেই সময়ের জন্য আপনাকে হয়ত অধীর আগ্রহে বসে থাকতে হয়। কিন্তু অনলাইনে ডেটিংয়ে কোনো ধরনের নির্ধারিত সময়ের পরোয়া করতে হয় না। যখন ইচ্ছা তখনই ডেটিংয়ে বসে যেতে পারেন। আবার বেশি রাত হলে বাবা মাযের বকা শোনার একটা ভয় থাকতে পারে।
কিন্তু অনলাইন ডেটিংয়ে আপনি চাইলে সারারাত ডেটিং চালিয়ে যেতে পারেন।

৬. গরমে সুখালাপ :

এই গরমে আমরা সবাই অনেক অতীষ্ঠ হয়ে যাই। গরমে কোনোকিছুই ভালো লাগে না। আর বাহিরে বের হওয়া তো আরও না। এ কারণে আপনি চাইলেই বাসায় এসির নিচে বসে আপনার অনলাইন ডেটিং চালিয়ে যেতে পারেন। এতে করে আপনি গরমের হাত থেকে বাঁচবেন পাশাপাশি ডেটিংও চলবে মধুর গতিতে।

৭. গোপন আলাপ :

ডেটিং মানেই প্রেমিক প্রেমিকার মাঝে গোপন আলাপ থাকবে। এ কারণে আপনি যদি বাইরে কোথাও ডেটিং করতে যান তাহলে অনেক মানুষের ভীড়ে আপনার গোপন আলাপগুলো করতে পারবেন না। অথচ ভেবে দেখুন অনলাইন ডেটিং আপনাকে এই সুযোগটি দিচ্ছে। অর্থাৎ আপনি চাইলেই অত্যন্ত নিভৃতে আপনার যত গোপন আলাপ আছে তা সারিয়ে নিতে পারেন। কেউ কোনো বাঁধাই দেবে না।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.