সম্পর্কে প্রথম প্রথম জড়াতে সবাই চান, কিন্তু তা অনেকদিন চালিয়ে নিতে খুব কম মানুষই পারেন। ধীরে ধীরে সম্পর্ক যত পুরনো হতে থাকে, ততই যেন কমে আসতে থাকে প্রথম সময়ের সেই আবেগ ও উত্তেজনা। হয়তো ভালোবাসা ঠিকই থাকে, আস্তে আস্তে হারিয়ে যেতে থাকে তার প্রকাশ। এমন এক সময় আসে যখন আর সেই তীব্র আবেগ বা চাওয়াগুলো থাকে না। কিন্তু তাতে কি মিথ্যে হয়ে যায় ভালোবাসা? একদম নয়। বরং আপনি চাইলেই সেই পুরনো আবেগ-উত্তেজনা ফিরিয়ে আনতে পারেন সম্পর্কে।

১. আবার প্রপোজ করুন :

পুরাতন সম্পর্কটিকে নতুনভাবে চাইলে আপনি আপনার প্রিয় মানুষটিকে আবার প্রপোজ করুন ঠিক যেভাবে সম্পর্কের শুরুতে করেছিলেন। ‘আমি তোমাকে ভালোবাসি’ এই তিনটি শব্দ নতুনভাবে প্রিয় মানুষের কানে কানে বলুন। দেখবেন কিছু না কিছু নতুনত্ব আপনাদের মাঝে চলে এসেছে।

২. বেশি কথা বলুন :

আপনার প্রিয় মানুষটির সাথে কথা বলার পরিমাণ বাড়িয়ে দিন। হয়ত জীবনের ব্যস্ততার মাঝে নিজেকে ছেড়ে দিয়েছেন বলে আর খুব একটা কথা বলা হয়ে ওঠে না। এ কারণে আপনার প্রিয় মানুষটির সাথে আগের চাইতে একটু বেশি কথা বলেন। এর জন্য সময় বের করুন। এভাবে ৩০ দিন কথা বললে আপনার সম্পর্কটি নতুন হতে বাধ্য।

৩. মেসেজ বা ভয়েস মেইল করুন :

আপনার প্রিয় মানুষটির সাথে কথা বলার পাশাপাশি তাকে মেসেজ বা ভয়েস মেইলও করুন। এর ফলে মনে হবে যেন সেই আগের দিনগুলো ফিরে পেয়েছেন। এভাবে ৩০ দিন চালিয়ে যান। ইতিবাচক ফলাফল ছাড়া নেতিবাচক কোনো ফলাফল আসবে না।

৪. উপহার দিন :

মনে করে দেখুন আগে আপনি আপনার প্রিয় মানুষটিকে অনেক উপহার দিতেন এখন আর দেন না। সম্পর্কটিকে নতুনভাবে ফিরিয়ে আনতে চাইলে আবার তার জন্য বিভিন্ন উপহার কিনুন এবং তাবে তা দিন। সে যেসব জিনিস পছন্দ করেন সেসব গিফট তার জন্য কিনুন। এভাবে আপনি চাইলে ৩০ দিনে তাকে ৩০ টি ভিন্ন ভিন্ন উপহার দিতে পারেন।

৫. সারপ্রাইজ দিন :

মানুষ মাত্রই সারপ্রাইজ পেতে পছন্দ করেন। তাই এমনভাবে আপনার প্রিয় মানুষটিকে সারপ্রাইজ দিন যেন তিনি খুবই পছন্দ করেন। দেখবেন ৩০ দিনে পুরাতন সম্পর্ক আপনার চোখের সামনে নতুন হয়ে উঠবে।

৬. অতীতের স্মৃতিগুলো তাকে বলুন :

আপনাদের প্রথম দেখা, প্রথম ভালোলাগা, প্রথম হাতে ধরা সব স্মৃতিগুলো প্রিয়মানুষটির সাথে গল্প করুন। বিভিন্ন ভঙ্গিতে এসব নিয়ে আলোচনা করুন। এমন কিছু স্মৃতি তাকে মনে করিয়ে দিন যেটি মনে করে সে অনেক আনন্দিত হয়। এর ফলে দেখবেন আপনাদের মাঝে নতুনভাবে ভালোবাসা জাগ্রত হবে।

৭. অনুতপ্ত হন :

আপনি হয়ত তাকে অনেক বেশি ভালোবাসেন কিন্তু এখন আর সেভাবে বলা হয়ে ওঠে না। প্রিয় মানুষটির প্রতি আপনি কোনো ধরনের অবহেলা করেন নি আপনি জানেন তারপরও আপনি তার কাছে আপনার যেকোনো ভুলের জন্য অনুতপ্ত হন। বলুন যে আপনার কোনো কিছু ভুল হয়ে থাকলে তিনি যেন সেটি ভালোবাসা দিয়ে তার মন থেকে মুছে ফেলেন। তার অনেক বেশি প্রশংশা করুন। এভাবে ৩০ দিন চালিয়ে নিলে পুরাতন সম্পর্কটি আপনার কাছে নতুন রূপে ধরা দিতে বাধ্য।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.