দৈনন্দিন জীবনে আমরা নানান সমস্যার সম্মুখীন হই। বিশেষ করে ফ্যাশন সম্পর্কিত নানান সমস্যা নিয়ে আমরা প্রায়ই বেশ বিপদে পড়ি। কাপড়ে দাগ লেগে যাওয়া কিংবা কাপড় ধোয়ার পর রঙ উঠে যাওয়া সহ আরো নানান রকম সমস্যায় প্রায়ই মুশকিলে পড়ি আমরা। এসব নানান সমস্যা থেকে সমাধান পাওয়ার আছে কিছু সহজ উপায়। যেগুলো জানা থাকলে অনেক সমস্যা থেকেই চট করে মুক্তি পাওয়া যায়। আসুন জেনে নেয়া যাক দৈনন্দিন জীবনের জন্য প্রয়োজনীয় ৭টি টিপস সম্পর্কে।
১) জিন্স পুরোনো হয়ে হাটুর কাছে ছিড়ে গিয়েছে? ফেলে না দিয়ে পুরোনো জিন্স কেটে বানিয়ে ফেলুন হাফ প্যান্ট, ব্যাগ অথবা টেবিল মোছার কাপড়।
২) খাবার খেতে গিয়ে খাবারের তেল পড়েছে শখের কাপড়ে? দুশ্চিন্তার কিছুই নেই। তেল পড়া স্থানে ছিটিয়ে দিন বেবি পাউডার। এবার সাড়া রাত রেখে দিন এভাবেই। সকালে উঠে ধুয়ে ফেলুন। তেলের দাগ চলে যাবে কাপড় থেকে।
৩) কাপড়ের জুতো পরতে পরতে ময়লা হয়ে পুরোনো হয়ে গিয়েছে? ধুয়ে ফেলুন বেকিং সোডা, ডিটারজেন্ট পাউডার ও টুথব্রাশ দিয়ে ঘষে। নতুনের মত ঝকঝকে হয়ে যাবে জুতো জোড়া।
৪) নতুন জুতো কিনেছেন কিন্তু পায়ে কিছুটা ছোট লাগছে? জুতোর ভেতরে পানি ভরা ব্যাগ রেখে সাড়া রাত ফ্রিজে রেখে দিন। পরদিন জুতো পরতে বেশ সুবিধা হবে।
৫) নতুন কিনে আনা কাপড় থেকে অনেক রঙ উঠছে? এই সমস্যা সমাধানের জন্য হালকা গরম পানিতে লবণ দিয়ে কাপড়টাকে ভিজিয়ে রাখুন কিছুক্ষণ। রঙ ওঠা বন্ধ হয়ে যাবে কাপড়ের।
৬) কাপড়ে ঘামের দাগ আঁটকে গেলে সেটা দূর করার আছে একটি সহজ উপায়। ঘামের দাগের অংশটিতে লেবুর রস স্প্রে করুন। এরপর সেটাকে ভালো করে ঘষে ধুয়ে ফেলুন। ঘামের দাগ উঠে যাবে সহজেই।
৭) কাপড় থেকে লিপস্টিক বা ফাউন্ডেশনের দাগ উঠাতে চাইলে শেভিং ক্রিম লাগিয়ে রাখুন কিছুক্ষন। এরপর যায়গাটি সাবান দিয়ে ভালো করে ঘষে ধুয়ে ফেলুন। দাগ উঠে যাবে পুরোপুরি।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.