পৃথিবীর সকল মানুষ এক ধরনের মনোমানসিকতা নিয়ে জন্মায় না। প্রত্যেকেই তার নিজ নিজ ক্ষেত্রে ভিন্ন। কারো কাছে পছন্দ খোলা সুবিশাল মাঠ। আবার কেউ পছন্দ করেন একলা ঘরে নিজের কাজ। প্রত্যেকটি মানুষের পছন্দ ও নিজস্ব চিন্তাভাবনা আলাদা হওয়া ভিন্ন ভিন্ন ব্যক্তিত্বের পরিচয় বহন করে। একেক ধরনের মানুষ একেক ধরণের ব্যক্তিত্বের অধিকারী হয়।
অনেকের ব্যক্তিত্ব নিজের ভেতরে সুপ্ত থাকে। হয়তো বাইরে অন্য ধরনের ব্যবহার করে থাকলেও ভেতরে তার মনটি অন্যরকম। অনেকেই এই ধরনের দ্বিমুখী ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন। মাঝে মাঝে এই ধরনের ব্যক্তিরা নিজের ভেতরের সুপ্ত ব্যক্তিত্বকে না বুঝে বাইরের মেকি ব্যক্তিত্বটাকেই আপন করে নিয়ে মানুষের কাছে পরিচিত হন। তাই আজকে আপনাদের জন্য রইল নিজের আসল ব্যক্তিত্বকে চিনে নেবার একটি সুযোগ। একটি ছবির ভাষায় জেনে নিন আপনি কোন ধরনের ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ।

ছবিটি লক্ষ্য করুন

পাশের ছবিটি ভালো করে লক্ষ্য করুন। এই ছবিতে রয়েছে ৯ টিরঙের আলাদা আলাদা ধরনের একই বিষয় বস্তু সম্পন্ন ছবি। ছবিটি প্রথম দেখায় আপনার পছন্দের ধরণটি বেছে নিন। বেশি সময় নেবেন না বা চিন্তা করবেন না। যে কোনো ১ টি ছবি নির্বাচন করে নিন মনে মনে। এরপর দেখুন আপনার নির্ধারণকৃত ছবিটি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কি বলে।

১ নং ছবির জন্যঃ

আপনি একজন উদার এবং নৈতিক দিক থেকে বেশ ভালো একজন ব্যক্তি। আপনি অনেক উচ্চাভিলাষী। নিজেকে প্রতিনিয়ত উন্নতির শিখরে নিয়ে যাবার জন্য নিষ্ঠার সাথে কাজ করে চলেন। আপনি স্বার্থান্বেষী নন। মানুষ আপনাকে অনেক গম্ভীর ভেবে আপনার সাথে বেশ কমই যোগাযোগ রাখেন। কিন্তু ব্যক্তি জীবনে আপনি মোটেও গম্ভীর নন। আপনি কাউকে ভালোবাসলে অনেক বেশি ভালোবাসেন। এমনকি মানুষটি আপনাকে খুব বেশি মানসিক আঘাত করার পরও আপনি তাকে ভালোবেসে যান। অনেক কম মানুষই আপনার কদর বুঝতে পারে।

২ নং ছবির জন্যঃ

আপনি একজন সৎ ও মজার ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। আপনি নিজের দায়িত্বজ্ঞান সম্পর্কে অনেক বেশি সচেতন। আপনি মানুষকে অনেক সাহায্য সহযোগিতা করেন নিজের ক্ষতি হবার সম্ভাবনা থাকলেও। মানুষ আপনাকে একজন বিশ্বাসযোগ্য বন্ধু ভাবেন। মানুষ খুব সহজেই আপনাকে বিশ্বাস করে। এবং আপনি সেই বিশ্বাসের মর্যাদা রাখেন। আপনার চিন্তাধারা খুবই আধুনিক।

৩ নং ছবির জন্যঃ

আপনি অনেক স্মার্ট ও চিন্তাশীল ব্যক্তি। আপনি সকল বিষয় নিয়েই অনেক বেশি ভাবেন। আপনি আত্মকেন্দ্রিক। নিজের নতুন নতুন চিন্তা ও তত্ত্ব আপনার কাছে খুব বেশি গুরুত্বপূর্ণ। আপনি চিন্তা ভাবনা করে অনেক সময় ব্যয় করে থাকেন। এবং চিন্তা ভাবনা করে সঠিক সিদ্ধান্ত নিয়ে থাকেন। আপনার সিদ্ধান্তটি অনেক মানুষের কাছে গ্রহন যোগ্য না হলেও আপনি আপনার সিদ্ধান্তে অটল থাকেন।

৪ নং ছবির জন্যঃ

আপনি দার্শনিক ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। আপনি অনেক বেশি ইমোশনাল একজন মানুষ। আপনার বন্ধু বান্ধব এবং অন্য সবার থেকে সম্পূর্ণ আলাদা। আপনার মধ্যে ইনটুইশন ক্ষমতা আছে। আপনি অনেক ধরনের ঘটনা ঘটার আগে থেকেই আঁচ করে ফেলতে পারেন। মানুষ বেশিরভাগ সময় আপনাকে ভুল বুঝে দূরে চলে যায়। আপনার কদর মানুষজন একেবারেই বুঝতে পারে না। এমনকি পরিবারের অতি আপনজনও আপনাকে আপনার প্রাপ্য সম্মান দিতে পারেন না। আপনার দরকার আপনার ব্যক্তিত্বকে স্বীকার করে নিতে পারে এমন মানুষ।

৫ নং ছবির জন্যঃ

আপনি একজন আত্মনির্ভরশীল ও স্বাধীনচেতা ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। আপনি একটু ‘ডমিনেটিং’ স্বভাবের। আপনি নেতৃত্ব দিতে পছন্দ করেন। আপনার ব্যক্তি জীবনের দর্শন হচ্ছে ‘আমি সব কিছুই আমার মত অনুসারে করে নেব’। আপনি নিজে অনেক বেশি স্বাবলম্বী। আপনি আপনার নিজের ও পছন্দের মানুষের জন্য অনেক বেশি কষ্ট করতে পারেন।

৬ নং ছবির জন্যঃ

আপনি অনেক বেশি সেনসিটিভ। মানুষ আপনাকে অনেক বেশি পছন্দ করে থাকেন। আপনি সকলের কাছেই বেশ জনপ্রিয় একজন ব্যক্তি। আপনার আন্তরিকতা ও ভালোবাসামাখা আচার আচরণের কারনে সবাই আপনার সঙ্গ পছন্দ করে। আপনি নিজেকে প্রতিনিয়ত আরও বেশি চিন্তা ভাবনায় উন্নত করতে চান। আপনি মানুষকে অনেক বেশিই ভালোবাসেন। এবং ভালোবাসা দিয়েই সব দিক চিন্তা করেন।

৭ নং ছবির জন্যঃ

আপনি একজন হাসিখুশি ও উদ্বেগহীন মানুষ। আপনি একই সাথে সেনসিটিভ ও সমঝোতায় বিশ্বাসী একজন মানুষ। আপনি খুব ভালো একজন শ্রোতা। আপনি আপনার সকল আপনজনের কাছে জনপ্রিয় এই কারণে। আপনাকে কোন ধরনের চিন্তা ও উদ্বেগ স্পর্শ করতে পারে না। অনেক বেশি সমস্যা ও দুশ্চিন্তাও আপনি ঝেড়ে ফেলে তা সমাধানের চেষ্টা করতে পারেন।

৮ নং ছবির জন্যঃ

আপনি অনেক চার্মিং ও এনারজেটিক একজন মানুষ। আপনি মানুষকে হাসাতে পছন্দ করেন। আপনি খুব ঘুরাঘুরি পছন্দ করেন। আপনার ব্যক্তিজীবনের দর্শন হচ্ছে ‘জীবন একটিই’। আপনি কখনই মেকি ভাব ধরতে পারেন না। আপনি যেমন ঠিক তেমনই সবার সামনে নিজেকে উপস্থাপন করেন। মানুষজন আপনার সোজাসাপ্টা কথা বলার ধরন অপছন্দ করে থাকে। কিন্তু আপনি এ ধরনের সমস্যাকে সমস্যা হিসেবে ধরেন না।

৯ নং ছবির জন্যঃ

আপনি একজন আদর্শ ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। আপনি জীবনকে সৃষ্টিকর্তার উপহার হিসেবে দেখেন। কারন আপনি অনেক আশাবাদী এবং ভাগ্যবান একজন মানুষ। আপনি জীবনে অনেক কিছু পেয়েছেন এবং পাবেন বলে বেশ আশাবাদী। এবং আপনি আপনার পাওয়া নিয়ে গর্ববোধ করেন সবসময়। আপনি আপনার আপনজন জন্য অনেক কিছুই করে থাকেন। আপনার সফলতা আপনার আপনজনের জীবনে চলার পাথেয় হিসেবে থাকে।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.