অনেক জল্পনা কল্পনার পর অবশেষে ঋত্বিক-সুজানের রূপকথার গল্পটি সমাপ্তির পথে। দুজনের দুটি পথ দুটি দিকে বেঁকে গিয়েছিল আগেই। দুজনে এখন ভিন্ন দুই ভুবনের বাসিন্দা। কেবল আনুষ্ঠানিক বিচ্ছেদটাই বাকি ছিল। অবশেষে ঋত্বিক রোশন ও সুজানে বিয়ে বিচ্ছেদের আইনি প্রক্রিয়াও শুরু করলেন। ১৭ বছর একসঙ্গে থাকার পর গত ডিসেম্বরে দুজনে আলাদা হয়ে যান। সিদ্ধান্তটা সুজানের তরফ থেকেই আসে। এই সুন্দর একটি সম্পর্ক ভেঙে যাওয়ার নেপথ্য কারণ আজও অজানা। তবে এই দুই তাকরার বিচ্ছেদের কারন নিয়ে নয় বরং একসাথে কাটানো কিছু আবেগঘনমুহূর্ত নিয়ে হাজির হলাম।
চলচ্চিত্র ভুবনের বাসিন্দা ঋত্বিক-সুজানের প্রেমের কাহিনীটিও সিনেমার গল্প থেকে কোন অংশে কম নয়। জানলে অবাক হবেন, সুজানকে প্রথম ঋত্বিক দেখেছিলেন ট্র্যাফিক সিগনালে। আর প্রথম দর্শনেই ভাল লেগে যায় এই রূপসী নারীকে। সুজানকে দেখার পর একটি বছর শুধু কিভাবে নিজের মনের কথাটি জানাবেন তা নিয়ে প্রস্তুতি করেছেন এই নায়ক। অতঃপর মুম্বাইয়ের জুহু সৈকতে সবার সামনে হাঁটু ভেঙে প্রেমের প্রস্তাবটি দিয়ে ফেলেন সুজানকে।
সিমি গারেওয়ালের প্রোগ্রামে এসে ঋত্বিক জানান একবার একই পার্টিতে ঋত্বিকের বন্ধু উদয় চোপড়া এবং সুজান যান। তখন সুজানকে দেখেন \নি উদয়। তাই বন্ধুরর কাছে জানতে চাইলেন তার প্রেমিকাকে কীভাবে চিনবেন। ঋত্বিকের জবাবটি ছিল এরকম পার্টিতে যে মেয়েটি দেখতে এঞ্জেলের মতো সেই মেয়েটি আমার প্রেমিকা। এবং পার্টি শেষে উদয় তার বন্ধুকে জানায় এঞ্জেলের মতো মেয়েটি (সুজান)কে ঠিকই চিনতে পেরেছিলেন উদয়।
ঋত্বিক-সুজানের একটি বিরল ছবি দেখুন। বিয়ের পরপরই কোন এক পার্টিতে ঋত্বিক সুজান একসাথে।
২০০০সালের ২০ ডিসেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন ঋত্বিক-সুজান। ২০১০ সালে গোয়ায় এই তারকা দম্পতি তাদের ১০ম বিবাহ বার্ষিকী উদযাপন করেন। তাদের এই বিশেষ দিনটিতে শাহরুখ-গৌরি এবং প্রীতি জিনতাও উপস্থিত ছিলেন। ছবিতে দেখন সব তারকা বন্ধু একসাথে ঋত্বিক-সুজানের বিবাহ বার্ষিকী উদযাপনে ছবির জন্য পোজ দিতে। তবে এই তারকা দম্পতির ১৩তম বিবাহবার্ষিকীর ঠিক কয়েকদিন আগেই তাদের বিবাহ বিচ্ছেদের খবর ছড়াতে থাকে।
ছবিতে দেখুন দুই ছেলের সাথে ঋত্বিক সুজান। ছবিটি ২০১২ সালের মার্চে তোলা।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.