ওজন কমাতে তো সবাই চায়। কিন্তু ওজন কমানোর জন্য কোনো প্রকারের কষ্ট কেউ করতে চায় না। দিনের একটি বিশেষ সময়ে মনস্থির করে এক দেড় ঘন্টা ব্যায়াম করতে সবারই খুব আলসেমি লাগে। আর তাই শরীরের ক্যালরি ক্ষয় করা হয় না সহজে কারো। ফলে মোটা হয়ে যাওয়া, কোলেস্টেরল বেড়ে যাওয়া ও ডায়াবেটিস বৃদ্ধি মত সমস্যা গুলো দেখা দেয়। এখন থেকে খুব সহজেই কিছু কাজের মাধ্যমে প্রতিদিনই ক্ষয় করতে পারবেন ৫০০ ক্যালরি। তাও আবার কাজ গুলো করার সময় আপনার মনেই হবে না যে আপনি ব্যায়াম করছেন। আসুন জেনে নেয়া যাক ক্যালরি ক্ষয়ের এমন ৪টি অভিনব উপায় সম্পর্কে।

দাঁড়িয়ে গিটার বাজানো

গিটার বাজাতে পারেন? যদি গিটার বাজানো আপনার একটি শখ হয়ে থাকে তাহলে আপনার জন্য সুখবর হলো শুধুমাত্র দাঁড়িয়ে গিটার বাজিয়েই আপনি প্রতিদিন প্রচুর ক্যালরি ক্ষয় করতে পারবেন। ২ ঘন্টা দাঁড়িয়ে গিটার বাজালেই আপনার শরীর থেকে ক্ষয় হবে ৫০০ ক্যালরি। তাই প্রতিদিন দাঁড়িয়ে গিটার বাজান, রকস্টার হয়ে যান!

নাচ

আপনি কি নাচতে ভালোবাসেন? যদি নাচতে ভালোবেসে থাকেন তাহলে এখন থেকে প্রতিদিন কিছুক্ষন নাচুন পছন্দের গানের তালে তাল। কারণ নাচের মাধ্যমে শরীর প্রচুর ক্যালরি ক্ষয় করতে পারে। ৭০ কেজি ওজনের কোনো ব্যক্তি দেড় ঘন্টা নাচলে ৫০০ ক্যালরীর বেশি ক্ষয় হয় শরীর থেকে। কিন্তু এতো ক্যালরি ক্ষয় হওয়ার সময় আপনার একটু একঘেয়ে ও বিরক্তি লাগবে না। বরং বেশ উপভোগ করবেন আপনি সময়টা।

সন্তানের সাথে খেলাধুলা করা

আপনার আদরের সন্তানকে যথেষ্ট সময় দিচ্ছেন তো? প্রতিদিনই আপনার সন্তানের সাথে কিছুক্ষণ সময় কাটান খেলাধুলা করে। সন্তানের সাথে দৌড়াদৌড়ি ছুটোছুটি করে খেলাধুলা করে প্রতিদিন অনেক ক্যালরি ক্ষয় করা সম্ভব শরীর থেকে। প্রতিদিন ৯০ মিনিট সন্তানের সাথে খেলাধুলা করলেই শরীর থেকে ৫০০ ক্যালরি বা তার বেশি ক্ষয় হয়।

সাইকেল চালানো

ইদানিং সাইকেল চালানোর প্রচলনটা বেশ বেড়েছে। সাইকেলিং শরীরের ওজন কমানো, শরীরের মাংসপেশীকে সুগঠিত করা এবং এবং ক্যালরি পোড়ানোর জন্য খুবই কার্যকরী একটি উপায়। সাইকেলিং করার সময় আপনার একটুও বিরক্ত লাগবে না বরং সময়টাকে বেশ উপভোগ করবেন আপনি। ১ ঘন্টা সাইকেল চালালে আপনার শরীর থেকে ৫০০ ক্যালরি পর্যন্ত ক্ষয় করা সম্ভব।
বিভাগ:

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.