শিশুরা এই সমাজে বিভিন্নভাবে নির্যাতিত হয়। যৌন নিগ্রহ থেকেও তারা বাদ যায় না শিশুরা। শিশু যৌন নির্যাতনে মাত্রা ও ব্যাপ্তি এতো বেশি যে, নির্যাতনকারীর নামের সারিতে চলে আসে ভ্যাটিকানের নামও।
শিশু নির্যাতনের বিভিন্ন দিক নিয়ে কিউবার আর্টিস্ট এরিক রাভেলোর একটি শিল্পকর্ম সৃষ্টি করেছেন। এর আগে তিনি হৈচৈ ফেলেছিলেন, আনহেট ক্যাম্পেইনের মাধ্যমে। সেটার বিষয় ছিল, রাজনীতি। আর এবারের বিষয় হল, শিশু নির্যাতন!
হাফিংটন পোস্ট –এ দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এটি করার জন্য প্রতিদিন ফোনে হুমকি দেয়া হয় আমাকে। প্রথমে এটি মজা করে করেছিলাম, এখন আর এটি তেমনটি নেই।
এই শিল্পকর্মটির নাম এরিক রাভেলো দিয়েছেন, “অস্পর্শিত” (untouchable)। রাভেলোর দাবি অনুযায়ী, “অস্পর্শিত” ফেসবুক কর্তৃক সেন্সরড করা হয়েছে। এটির লাইক সংখ্যা ১৮০০০-এ স্থগিত রাখা ছাড়াও তাকে আর নতুন ছবি আপলোড করতে দেয়া হচ্ছে না। তবে, এ ব্যাপারে হাফিংটন পোস্ট যোগাযোগ করলে কিছু বলতে অপারগতা প্রকাশ করে ফেসবুক কতৃপক্ষ।
শিশু নিগ্রহের ব্যাপারটি তিনি প্রকাশ করেছন, ক্রুশিফিকেশনের মাধ্যমে। ক্রুশ হিসেবে তিনি যাদের তুলে ধরেছেন তারা হল- ভ্যাটিকান, ব্রাজিলের শিশুদের অঙ্গ প্রত্যঙ্গ বিক্রয়কারী, জাপানের নিউক্লিয়ার রিঅ্যাকশন ইফেক্ট, ফাস্ট ফুড, সিরিয়ার শিশু সৈনিক, থাইল্যান্ডে পর্যটকদের জন্য শিশু যৌন কর্মী এবং আমেরিকায় ব্যক্তিগত অস্ত্র ব্যবহারের অনুমতি।
তথ্যসূত্রঃ হাফিংটন পোস্ট

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.