কতো অদ্ভুত প্রশ্নই তো মনে জাগে আপনার! তাই না? কিন্তু এসব আজব প্রশ্ন করে কাউকে তো আর বিব্রত করা যায় না! তাহলে উপায় কী? উপায় অবশ্য রয়েছে। এসব উদ্ভট প্রশ্নের উত্তরের জন্য অধিকাংশ মানুষই এখন গুগলে সার্চ করেন! জানতে চান কীসব উদ্ভট প্রশ্নের জবাব খোঁজেন মানুষজন গুগলের কাছে?
মার্কিন পপ তারকা লেডি গাগা পুরুষ নাকি মহিলা? লটারি জেতার উপায় কী? মৃতদেহ কীভাবে লুকানো যায়?
হ্যাঁ, এইসব প্রশ্ন গুগল সার্চে কিন্তু দারুণ জনপ্রিয়!

আজকালকার জীবনে উদ্ভট প্রশ্নের উত্তর পেতে মানুষকে বিব্রত না করে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে গুগল সার্চে যাননি এমন মানুষ খুঁজলেও মিলবে না। এক্ষেত্রে অবশ্য আপনি একা নন, বিশ্বের অনেক মানুষই তাঁদের উদ্ভট প্রশ্নগুলোর উত্তর পেতে গুগলের সাহায্য নিয়ে থাকেন এবং আশা করেন গুগল থেকে এর উত্তর পাবেন অবশ্যই। সম্প্রতি অস্ট্রেলিয়ার ইন্টারনেট-বিষয়ক প্রতিষ্ঠান সার্চ ফ্যাক্টরি অনলাইনে মানুষের উদ্ভট প্রশ্নগুলোর একটি তালিকা প্রকাশ করেছে। আর তাতে যা দেখা গেছে সেটা আসলেই মারাত্মক।
শুধু উদ্ভট বললেও অবশ্য ভুল হবে। লোকে নিজের নানান রকম সমস্যা, বিশেষ করে ব্যক্তিগত সমস্যার সমাধান খুঁজে থাকেন গুগলে। বেশিরভাগই এমন সব সমস্যা, যেগুলো কাউকে বলা যায় না। কিংবা বলার মত কেউ নেই।
সার্চ ফ্যাক্টরি প্রকাশিত তালিকায় দেখা গেছে, মানুষের অদ্ভুত সব প্রশ্নের মধ্যে একটি হচ্ছে ‘কীভাবে মৃতদেহ লুকানো যায়?’
এ ছাড়াও রয়েছে-পোষা প্রাণীটিকে কীভাবে আরও পোষ মানানো যায়, কীভাবে ভাঙা হূদয় জোড়া লাগানো যায়, কীভাবে প্রেম হয়, কেন বিয়ে করব, কীভাবে লটারি জেতা যায় ইত্যাদি এমনকি কীভাবে গুগল ব্যবহার করা যায়?- এমন প্রশ্নও মানুষ গুগলের কাছেই করেন।
এরমধ্যে আবার অনেকেই ‘লেডি গাগা কী পুরুষ?’ এ প্রশ্নের উত্তর খোঁজেন গুগলে। লেডি গাগাকে মাথা খারাপ মনে হতে পারে, কিন্তু তাঁকে পুরুষ কেন মনে হয় এই প্রশ্নের জবাব অবশ্য রিসার্চে বের হয়ে আসেনি!

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.