দুজনের সম্পর্কটা বেশ ভালোই যাচ্ছিলো। কিন্তু হঠাৎ করেই মনে হচ্ছে আপনার প্রেমিক কোনো একটি বিষয় নিয়ে রাগ করে আছে আপনার উপর। সম্পর্কের দূরত্বটা যেন হঠাৎ করেই বেড়ে গেলো অনেক। কিন্তু আপনার ঠিক কোন কথাটায় আপনার সঙ্গীটি রাগ করেছেন সেটাই বুঝতে পারছেন না আপনি।
অনেক সময় আমরা না জেনে এমন অনেক কথা বলে ফেলি যা একেবারেই বলা উচিত নয়। অনেক ছোট একটি কথাও অনেক বড় দাগ কাটতে পারে অনেক পুরুষের মনে। আর অধিকাংশ পুরুষই যেহেতু একটু চাপা স্বভাবের হয় তাই কিছু বিশেষ করা তাদেরকে না বলাই সম্পর্কের জন্য ভালো। আসুন জেনে নেয়া যাক সেই কথাগুলো সম্পর্কে যেগুলো পুরুষ সঙ্গীকে কখনোই বলা উচিত না। কেননা তাতে চিরতরে দূরে সরে যাবে আপনার ভালোবাসার মানুষটি।

তুমি কোন দিনও আমার ভাইয়ের মত যোগ্য হতে পারবে না

প্রতিটি মানুষের নিজস্ব কিছু বৈশিষ্ট্য থাকে। নিজস্ব স্বভাব, যোগ্যতা ও বৈশিষ্ট্যের জন্যই প্রতিটি মানুষ আলাদা। আপনার সঙ্গীকে কখনই বলা উচিত হবে না যে তিনি আপনার ভাইয়ের মত যোগ্য হতে পারবেন না। এতে আপনার সঙ্গী মানসিক ভাবে ভেঙ্গে পরবেন এবং নিজের আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন। সেই সঙ্গে আপনার পরিবার ও আপনার ভাইয়ের প্রতি তার হিংসা ও বিরূপ মনোভাব সৃষ্টি হবে। ফলে শেষ পর্যন্ত আপনিই ভোগান্তিতে পড়বেন।

আমি জানি পুরোনো প্রেমিকাকে ভুলে যাওয়া তোমার পক্ষে সম্ভব না

আপনার প্রেমিক বা স্বামীকে কখনই তার পুরোনো প্রেমিকার ব্যাপারে কোনো বিরূপ মন্তব্য করা উচিত না। বিশেষ করে তিনি তার প্রাক্তন প্রেমিকাকে ভুলতে পারবেন না এই ধরনের কথা বলা একেবারেই উচিত নয়। আপনি তাকে যতবার তার পুরোনো প্রেম নিয়ে কিছু বলবেন ততবারই তার পুরনো নানান স্মৃতি মনে পরবে। সেই সঙ্গে তার পুরোনো প্রেমিকার প্রতি আগ্রহ ও আবেগ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকে। আর এই কথা বার বার বলতে থাকলে আপনার প্রেমিক তার প্রাক্তন প্রেমিকাকে ভোলার চেষ্টাও করবে না এবং আত্মবিশ্বাস হারিয়ে ফেলবে। ফলে এধরণের কথা বলার মানে হলো নিজের পায়ে নিজেই কুড়াল দিয়ে আঘাত করা।

বন্ধুদের পেছনে আর কত টাকা ঢালবে তুমি?

প্রতিটি মানুষের জীবনেই বন্ধুর প্রয়োজন আছে। আর তাই আপনার পুরুষ সঙ্গীটি তার বন্ধুদেরকে খাওয়াতে কিংবা তাদের সঙ্গে ঘোরার জন্য কিছু অর্থ খরচ করবে এটাই স্বাভাবিক। আর তাছাড়া তার আয় করা অর্থ খরচ করার অধিকার তার আছে। তাই তাকে কখনই এধরণের কথা বলা উচিত না। এতে তার ধারনা হবে যে আপনি তার বন্ধুদেরকে অপছন্দ করেন। এছাড়াও সে মনে করবে তার নিজের অর্থ খরচ করার স্বাধীনতা আপনি তাকে দিচ্ছেন না।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.