কালবৈশাখী ঝড়ের তাণ্ডব, সারাদেশে বিভিন্ন দুর্ঘটনা ও খুনসহ মোট ৪১ জন নিহত হয়েছেন। এরমধ্যে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ১৮ জন, সড়ক দুর্ঘটনায় পাঁচজন, নিহত চারজন, বিভিন্ন দুর্ঘটনায় আটজন এবং পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।
নেত্রকোনা
কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে নেত্রকোনার কলমাকান্দা, মোহনগঞ্জ, সদর ও বারহাট্টা উপজেলায় মা ও তিন সন্তানসহ ১০ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৪ শতাধিক। রোববার রাতে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন-বিষমপুর গ্রামের আফরোজা বেগম (২২), তার সৎ ছেলে সাগর (১০), রাসেল (৭) ও রানা (২) , নয়নগরের মামুন (১২), আনন্দপুর গ্রামের জুনু মিয়ার স্ত্রী দিপ্তী বেগম (৬০) ও রানিগাঁওয়ের আহালের মা (৫০), মোহনগঞ্জের সোমা (৯), সদর উপজেলার কদম আলী মুন্সি (৮৫) এবং বারহাট্টার এমদাদ (৩০)।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম জানান, রাতে ঝড়ের সময় মোতালিব মিয়ার স্ত্রী আফরোজা ৩ ছেলে নিয়ে আধাপাকা ঘরের ভেতর অবস্থান করছিলেন। এসময় ঘরের ছাউনি উড়ে যায় ও দেয়াল ভেঙে তাদের উপর পড়লে ঘটনাস্থলেই তারা মারা যান।
ওসি আরো জানান, একই উপজেলার নয়নগর গ্রামে কাল বৈশাখী ঝড়ে গাছ ভেঙে মামুন নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।
সুনামগঞ্জ
সুনামগঞ্জে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ৪ জন মারা গেছেন।
এরা হলেন-উপজেলার মহদিপুরের শামসুল হক (৬৫), গোল্লা রাজাপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে দিতি (১০), একই গ্রামের কাচু মিয়া (৪০) এবং একই উপজেলার মধ্যনগর থানার বংশিকুন্ডা দক্ষিণ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের দুদু মিয়া (৬০)।
নওগাঁ
নওগাঁ সদর ও পত্নীতলা উপজেলায় কালবৈশাখী ঝড়সহ পৃথক ঘটনায় আবু ইসা (১৮), মাহমুদুল ইসলাম (৩৫) ও আব্দুর রহমান নামে তিন যুবকের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত ও সোমবার ভোরে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রোববার দিবাগত রাত ১১টার দিকে জেলার ওপড় দিয়ে বয়ে যায় কালবৈশাখী ঝড় ও বৃষ্টি। এসময় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন চকবিরাম এলাকায় ঘরের ছাউনি উড়ে আহত হন আবু ইসা।এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।
একই সময় পত্নীতলা উপজেলার শীতল গ্রামের পাশের একটি মাঠে জমিতে সেচ দেওয়ার সময় বজ্রপাতে মৃত্যু হয় ক্ষেতমজুর মাহমুদুল ইসলামের।
অন্যদিকে, সোমবার ভোরে ঘরের বৈদ্যুতিক সমস্যা সমাধান করতে গিয়ে আবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুর রহমান ঘটনাস্থলেই মারা যান।
নওগাঁ সদর থানার পরিদর্শক (ওসি) জাকির হোসেন এ সব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিলেট

সিলেটের কানাইঘাটে গুরতপুর গ্রামে কালবৈশাখী তাণ্ডবে আলফাসুন্নেসা (৫৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহতের স্বামীর নাম মরহুম ইয়াকুব আলী।
সিলেটের জেলা প্রশাসক (ডিসি) শহিদুল ইসলাম ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আওয়াল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।
রাজবাড়ী
সোমবার সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ফরিদ শেখ (৩০) নামে এক জেলে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ শেখ (২৫)।
রাজশাহী
রাজশাহীতে হিটস্ট্রোকে অসুস্থ হয়ে এমদাদুল ইসলাম (৫০) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। সোমবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
রামেক হাসপাতালের প্রিজনসেলের দায়িত্বে থাকা কারারক্ষী রাসেল আহমেদ জানান, গত ২৩ এপ্রিল এমদাদুল রাজশাহী কেন্দ্রীয় কারাগারে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরের রামগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে মো. সাইফুল (৩৫) নামে আওয়ামী লীগের এক কর্মীকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। সোমবার বিকেল ৪টার দিকে উপজেলার করপাড়া ইউনিয়নের গাজীপুর পুলের গোড়া এলাকায় এ ঘটনা ঘটে।
রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, নিহত সাইফুল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। তার বিরুদ্ধে স্বর্ণের দোকানে ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।
মৌলভীবাজার
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় কমল মোন্ডা (২০) নামে এক যুবক কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন। সোমবার সকালে অচেতন অবস্থায় মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৌলভীবাজার মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সিরাজুল ইসলাম জানান, এটা হত্যা না আত্মহত্যা ময়নাতদন্তের পর জানা যাবে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
মাগুরা
মাগুরা সালিখা উপজেলার সীমখালী এলাকায় বাস-ট্রাকের মুখোমুখি সংর্ঘষে মনিরুল ইসলাম মন্টু (৪০) নামে ট্রাক চালকের মৃত্যু হয়েছে। সোমবার ভোর ৫টার দিকে মাগুরা-যশোর সীমাখালী সড়কে এ দুর্ঘটনা ঘটে।
মাগুরার জেলার অতিরিক্ত সহকারী পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা প্রশাসকের অনুমতি নিয়ে নিহতের লাশ ময়নাতদন্ত ছাড়াই তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
কিশোরগঞ্জ
কিশোরগঞ্জ কারাগারের চারতলা থেকে পড়ে মামুন (২৯) নামে এক আসামির রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার সকাল সোয়া ১০টার দিকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
কিশোরগঞ্জ কারাগারের জেল সুপার আনোয়ারুল হক জানান, সকালে কারাগারের চারতলার রেলিং থেকে লাফিয়ে পড়েন মামুন। তাকে আশঙ্কাজনক অবস্থায় কিশোরগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পর সকাল সোয়া ১০টার দিকে তার মৃত্যু হয়।
পটুয়াখালী
পটুয়াখালীতে নিখোঁজের ৪দিন পর মোটরসাইকেল চালক মানছুর মোল্লার (১৮) গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে লোহালিয়া নদীর মুরাদিয়া এলাকার একটি চর থেকে লাশটি উদ্ধার করা হয়।
পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, নিহতের চাচা আ. রাজ্জাক মোল্লা বাদী হয়ে গত ২৬ এপ্রিল রাতে একটি সাধারণ ডাইরি করেন।
লালমনিরহাট
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোস্তাফিজুর রহমান (২৮) নামে এক বিদ্যু‍ৎ কর্মীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলার তুষভাণ্ডার ইউনিয়নের বৈরাতী চৌধুরী মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কালীগঞ্জ সাব স্টেশনের প্রকৌশলী সিরাজুল ইসলাম মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন। তবে দুর্ঘটনার ব্যাপারে তিনি কোনো মন্তব্য করতে রাজি হন নি।
নোয়াখালী
নোয়াখালীর সূবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের আল-আমিন বাজার সংলগ্ন একটি ধান ক্ষেত থেকে রোববার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মফিজুর রহমান (৬০)গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।
চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল কবির বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার চরজব্বর ইউনিয়নের আল-আমিন বাজারের রাস্তার মাথা এলাকা দিয়ে যাওয়ার সময় পার্শ্ববর্তী একটি ধান ক্ষেতের মধ্যে এক বৃদ্ধের লাশ দেখে থানায় খবর দেয় পথচারীরা।
কুমিল্লা
কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাসানপুর এলাকায় প্রাইভেটকার ডাকাতি করার সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন। রোববার রাত সোয়া ২টায় এ ঘটনা ঘটে।
ফেনী
ফেনীর দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের সিলোনীয়া এলাকার সিলোনীয়া নদীর পাড় থেকে এক অজ্ঞাতপরিচয় এক যুবকের (৩০) গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল ১০টার দিকে লাশটি উদ্ধার করা হয়।
দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আনোয়ারুল আজিম বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে।
মৌলভীবাজার
মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের মনু নদী ব্রিজের পাশ থেকে অজ্ঞাতপরিচয় (৩৮) এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল ৭টার লাশটি উদ্ধার করা হয়।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেহ জানান, সকালে মনু নদীতে এক যুবকের লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠায়।
গাইবান্ধা
গাইবান্ধার গোবিন্দঞ্জ উপজেলার চন্ডিপুর এলাকায় বাসের চাপায় মোসলেম উদ্দিন (৭০) ও আলম মিয়া (৫০)নিহত হয়েছেন। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
গোবিন্দঞ্জ হাইওয়ের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরু খ হোসেন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী

নোয়াখালীর সূবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের আল-আমিন বাজার সংলগ্ন একটি ধানক্ষেত থেকে অজ্ঞাতপরিচয় (৬০) এক বৃদ্ধের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার দিনগত রাত দেড়টার দিকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।
চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল কবির জানান, রাত সাড়ে ১২টার দিকে আল-আমিন বাজারের রাস্তারমাথা এলাকা দিয়ে যাওয়ার সময় পাশের ধানক্ষেতে গলা কাটা লাশটি পড়ে থাকতে দেখে থানায় খবর দেন পথচারীরা। রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
ঢাকা
রাজধানীর কামরাঙ্গী চরের হারিকেন ফ্যাক্টরি এলাকায় অজ্ঞাত নারীর (২২) লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় লাশটি উদ্ধার করে কামরাঙ্গী চর থানা পুলিশ।
কামরাঙ্গী চর থানার উপ-পরিদর্শক (এসআই) আতিকুর রহমান হারিকেন ফ্যাক্টরি এলাকায় আল মদিনা মসজিদের পেছনে চারদিকে ঘেরা একটি খালি প্লট থেকে লাশটি উদ্ধার করা হয়।
লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরে ভাইকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় মলি আক্তার (২২) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। এসময় ভাই ফরহাদ আহত হন। সোমবার সন্ধ্যায় সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামে এঘটনা ঘটে।
চন্দ্রগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহেল মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তাতুয়াকান্দি ও পাইকারচর গ্রামবাসীর সংঘর্ষে গোলাপ মিয়া (২০) নামে একজন নিহত হয়েছেন। সোমবার দুপুরে তুচ্ছ ঘটনা নিয়ে দু’দলের মধ্যে এ সংঘর্ষ হয়। দু’পক্ষই ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।
বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকা শান্ত রাখতে দুই গ্রামেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জ বন্দর এলাকায় পৃথক স্থানে দুই গৃহবধূ আত্মহত্যা করেছেন। পারিবারিক কলহের জের ধরে ও স্বামীর সঙ্গে অভিমান করে তারা আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। আত্মহননকারী গৃহবধূরা হলেন, সাথী আক্তার (২২) ও রোকসানা বেগম (২৪)।
সোমবার সকাল সাড়ে ৮টায় বন্দর থানার সোনাচড়া ১ নম্বর ডকইয়ার্ড এলাকা ও বেলা ১২টায় মাহামুদ নগরের সিমেক্স এলাকায় এ ঘটনা ঘটে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ দুটি উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় পৃথক ২টি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে বন্দর থানা পুলিশ।

বগুড়া

বগুড়ার শেরপুর উপজেলাধীন ঢাকা-বগুড়া মহাসড়কের ঘোগা বটতলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে গোলাপ হোসেন (৪৮)নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মজিদ জানান, ঢাকা থেকে বগুড়াগামী দূর-দূরান্ত নামে অজ্ঞাত নম্বরের একটি বাস ঘোগা বটতলা এলাকায় পৌঁছালে সামনের চাকার হাওয়া চলে গিয়ে তা বিকল হয়ে পড়ে। এরপর মুহূর্তেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পশ্চিম পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গোলাপ হোসেনের মৃত্যু হয়।
পাবনা
পাবনার সাঁথিয়ায় মাইক্রোবাস চাপায় ডালিয়া খাতুন(৫০) নামে এক নারী নিহত হয়েছেন। সোমবার বিকেল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থান মারা যান তিনি।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম ফারুক হোসেন জানান, দুপুরে বেড়া সিঅ্যান্ডবি-মাধপুর সড়কের সাঁথিয়া উপজেলার গাগড়াখালী এলাকায় রাস্তা পার হওয়ার সময় পাবনাগামী একটি মাইক্রোবাস ডালিয়াকে চাপা দেয়।
এ সময় তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে। সেখানে বিকেল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরের রামগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে মো. সাইফুল (৩৫) নামে আওয়ামী লীগের এক কর্মীকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। সোমবার বিকেল ৪টার দিকে উপজেলার করপাড়া ইউনিয়নের গাজীপুর পুলের গোড়া এলাকায় এ ঘটনা ঘটে।
রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, নিহত সাইফুল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। তার বিরুদ্ধে স্বর্ণের দোকানে ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.