বর্ণিল আলোকসজ্জা এবং জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়ে গেল ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমী অ্যাওয়ার্ড (আইফা) ২০১৪। প্রতিবারের মতো এবারো নিজেদের দেশের মাটিতে নয় বরং বিদেশের মাটিতেই প্রচুর ঢাকঢোল পিটিয়েই শেষ হল এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যুক্তরাজ্যের ফ্লোরিডার টাম্পা বে’তে বসেছিল বলিউড তারকাদের এই মিলন মেলা। অ্যাওয়ার্ড অনুষ্ঠান মানেই নামিদামি ডিজাইনারের তৈরি পোশাক পরিহিতও বলিউডের রূপসী রমণী। এবারো তারা হাজির হয়েছিলেন আকর্ষণীয় সব পোশাকে। চলুন তবে জেনে নেই সমালোচকদের দৃষ্টিতে কেই বা ছিলেন সেরা আবার কে ছিলেন ব্যর্থ।
জুহেইর মুরাদের ডিজাইন করা লাল রংয়ের গাউনে বরাবরের মতো এবারো আকর্ষণীয়ই দেখাচ্ছে দীপিকা
পাডুকোনকে। পোশাকের বেশির ভাগ অংশই লেসের কারুকাজ দ্বারা পূর্ণ এবং নিচের দিকের স্বচ্ছ ঝালট যেন আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে এই অভিনেত্রীকে।
অন্যসব অনুষ্ঠানের মতো এবারের আইফা অ্যাওয়ার্ডেও মায়ের পিছু পিছু উপস্থিত হন জানভি কাপুর। জানভির পোশাকটিও জুহেইর মুরাদের ডিজাইন করা। কালো রংয়ের উপর বাহারি রংয়ের ফুলেল প্রিন্টের পোশাকটিতে বেশ আকর্ষণীয়ই দেখাচ্ছে জানভি কাপুরকে।
কালো রংয়ের জিওরজিও আরমানি গাউনে দেখুন আকর্ষণীয় কারিনা কাপুর খানকে। কালো লম্বা গাউনটি ‘আইফা গ্রিন কার্পেট’এ হাটার সময় ঝামেলা করায় একটু উঁচু করে তারপর সাচ্ছন্দে ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়িয়ে চলে যান তিনি।
নেপালের সনামধন্য ডিজাইনার প্রাবাল গুরাংয়ের করা পোশাক পরেই ‘আইফা গ্রিন কার্পেট’ এ উপস্থিত হন প্রিয়াঙ্কা চোপড়া। আইফা গ্রিন কার্পেটে প্রিয়াঙ্কা চোপড়ার শুধুমাত্র পোশাকটি নয়, হেয়ার স্টাইল, মেকাপ সব কিছুর জন্যই পান ব্যাপক প্রশংসা।
বলিউডে ‘শুদ্ধ দেশি রোমান্স’ সিনেমা দিয়ে বলিউডের পদার্পণ করা কাপুর পরিবারের নতুন স্টার ভানি কাপুর খুব ভাল করেই জানেন কিভাবে দর্শকের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন। ওয়েস্টার্ন আউট ফিটে এই নবাগত অভিনেত্রীর সাহসি উপস্থাপনা সবাইকে তাক লাগিয়ে দেয়।
সব্যসাচী ঢংয়ে সেজেগুজে তো ঠিকই উপস্থিত হলেন কাল্কি কচলিন। কিন্তু শুধু সমালোচকদেরই নয় তার এই নতুন সাজসজ্জায় ভক্তরাও আশাহত হয়েছেন সমানভাবে।
সোনাক্ষি রাজের ডিজাইন করা শুভ্র সাদাতে বেশ স্নিগ্ধ লাগছিল এই আবেদনময়ী অভিনেত্রীকে। সাদা রংয়ের শিফন শাড়ি এবং লেসের কারুকার্যময় সাদা ব্লাউজে শুধু ভক্তরাই নয় নজর সরাতে পারেননি সমালোচকরাও। এখানেই শেষ নয় এই রূপসী রমণীর চুল বাধার ঢংও পছন্দ করেছেন সবাই।
ছবিতে দেখুন সাদা গাউনে মহনীয় রুপে শ্রীদেভীকে। আকর্ষণীয় সাদা পোশাক এবং সাজসজ্জায় এ সময়ের নায়িকাদের হার মানিয়েছেন এই অভিনেত্রী।
সোনালি রংয়ের গোল্ডেন মার্বেলের কারুকার্যপূর্ণ গাউনে বেশ আকর্ষীয়ই লাগেছে ‘বিগ বস’ সপ্তম পর্ব জয়ী গোহর খানকে। তবে এটি তার একমাত্র পোশাক নয় যা পরে তিনি আইফা অনুষ্ঠানে উপস্থিত হন।
গোল্ডেন গাউন ছাড়াও সবুজ এবং লাল রংয়ের দুটি পোশাক পরে সৌন্দর্যবোদ্ধাদের মন কারতে সক্ষম হয়নি। তখন তৃতীয় প্রয়াস হিসেবেই পরিধান করে এই সোনালি রংয়ের গাউনটি।
সোনালি শাড়িতে মহনীয় মালাইকা আরোরা খানকে দেখুন। সোনার ঝুমকা পরিহিত হালকা কোঁকড়া চুলে দর্শকের হৃদয়ে আলোড়ন তুলতে সক্ষম হলেও ‘আইফা গ্রিন কার্পেট’এ সোনালি শাড়ির সাথে ঠোঁটের মেরুন লাল রঙয়ের লিপিস্টিক সৌন্দর্যবোদ্ধাদের মন কাড়তে সক্ষম হয়নি।
ছবিতে দেখুন একেবারে নতুন রুপের পরিণীতি চোপড়াকে। মিষ্টি হাসির অধিকারিণী এই রমণীর সাথে যেন তার পোশাকটিও একেবারে মিশে গেছে।

Author Name

যোগাযোগের ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.